সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামিম বলেছেন, বিগত দিনে অবৈধ আওয়ামী লীগ সরকার বিএনপির সব কর্মসূচীতে পুলিশ দিয়ে বাধা প্রদান করেছে। মুসলমান দেশে আজ আলেম-উলামারা নিরাপদে দিন যাপন করতে পারছেন না। পার্শ্ববর্র্তী দেশ রোহিঙ্গাদের করুণ পরিণতির প্রতিবাদে বিএনপির উদ্যোগে মানববন্ধন করতে চাইলে এই অবৈধ সরকার তা করতে দেয়নি। ৪০ বছর পর আবারও গণতন্ত্রের জন্য বিএনপিকে আন্দোলন করতে হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। তাদের অবৈধ ক্ষমতার অপব্যবহারের জন্য দেশে আজ গণতন্ত্র নেই। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। আগামী নির্বাচনে বিএনপি নেতাকর্মীরা সর্বোচ্ছ শক্তি প্রয়োগ করে নির্বাচনকে বানচাল থেকে রক্ষা করতে ঐক্যতার সাথে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে। বিএনপির নেতাকর্মীদের গুম-খুন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে জানিয়ে জেলা বিএনপি’র সভাপতি বলেন, এই স্বৈারাচার সরকারের বলির স্বীকার হয়েছেন আমাদের সিলেটের কৃতি সন্তান এম ইলিয়াছ আলী, ইফতেখার আহমদ দিনার। দীর্ঘ প্রায় ৪ বছর অতিক্রম হলেও তাদের কোন সুরাহা মিলেনি।

গোলাপগঞ্জে বাঘা ইউনিয়ন বিএনপি আয়োজিত নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী অনুষ্ঠানে গতকাল রোববার বিকাল ৪টায় বাঘা পরগনা বাজারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইউনিয়ন বিএনপির সভাপতি নজরুল ইসলাম কলিম’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির সেলিম ও সাংগঠনিক সম্পাদক জামাল আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি নছিরুল হক শাহিন, সাবেক সভাপতি নজরুল ইসলাম ময়ুর, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুব আহমদ চৌধুুর, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, পৌর বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সভাপতি ছালিক আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা যুবদল সভাপতি পৌর কাউন্সিলর হেলালুজ্জামান হেলাল, আমুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রুহেল আহমদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী আব্দুল জলিল সেলিম, উপজেলা যুবদল সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব, যুবদল নেতা হোসেন আহমদ, আমুড়া ইউনিয়ন যুবদল সভাপতি রাজন আহমদ, উপজেলা যুবদল নেতা ফাহিম আহমদ চৌধুরী, উপজেলা ছাত্রদল নেতা জুবেল আহমদ, বাঘা ইউনিয়ন বিএনপি নেতা রেহান আহমদ, ফারুক আহমদ, যুবদল নেতা শাহিন আল মামুন, আলম আহমদ প্রমুখ।