ভয়াবহ বন্যায় বিয়ানীবাজার উপজেলার দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বাড়ি ঘর ডুবে যাওয়ায় উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে উঠেছেন অর্ধশতাধিক পরিবার। দুর্যোগকালীন এই সময়ে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল ভ্রাম্যমান মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বন্যা দুর্গতদের বিনামূল্যে বন্যা জনিত রোগের চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করছে। একই সাথে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থানরত মানুষের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

গতকাল শনিবার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের কটুখালিরপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্রের রোগীগসহ এলাকার পানিবন্দি প্রায় শতাধিক রোগীদের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ডাক্তারি পরামর্শ ও ঔষধ প্রদান করা হয়।

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. মোর্শেদ আলমের সার্বিক তত্বাবধানে এবং হাসপাতালের ডেপুটি ম্যানেজার মো. ওলিউর রহমানের পরিচালনায় ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্পে হাসপাতালের মেডিকেল টিম চিকিৎসা সেবা প্রদান করেন।

সকাল ১০টার সময় শুরু হওয়া চিকিৎসা সেবা কার্যক্রমে সহযোগিতা করেন চেয়ারম্যান আব্দুল মান্নান, যুক্তরাজ্য প্রবাসী সরওয়ার আহমদ, সাবেক মেম্বার তমছির আলী, স্থানীয় মরুব্বি ফেসন আলি, আব্দুল হক, তফজ্জুল আলী, সংগীত শিল্পী ও মানবাধিকার কর্মি রেজাউল করিম প্রমূখ।

উল্লেখ্য, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল বন্যা দুর্গতদের চিকিৎসা সেবা বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প উপজেলার প্রায় প্রতিটি আশ্রয় কেন্দ্রে চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ গ্রহন করেছে এবং এই লক্ষ্যে প্রতিদিনই ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্পের কার্যক্রম অব্যাহত থাকবে।