গত সোমবার থেকে বিয়ানীবাজার উপজেলার ৭ ইউনিয়ন ও পৌরসভাবাসী বন্যার পানিতে কবলিত হয়েছেন। কুশিয়ারা নদীর পাঁচটি জায়গায় ডাইক (নদী রক্ষা বাঁধ) ভেঙ্গে প্রবল বেগে লোকালয়ে পানি প্রবেশ করছে। আজ শুক্রবার কুশিয়ারা নদীতে পানি কিছুটা কমলেও উপজেরার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। বন্যার্থদের পাশে দাড়িয়েছে উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা।

গতকাল বৃহস্পতিবার উপজেলার আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়ার অর্থায়নে দুবাগ ইউনিয়নের বন্যায় বেশি ক্ষতিগ্রস্থ সাদিমাপুরম সিলেটি পাড়া, পাঞ্জেপুরি ও চরিয়া ত্রাণ বিতরণ করা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী এসব ত্রাণ বিতরণ করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান গত কয়েকদিন থেকে উপজেলার বন্যা কবলিত এলাকার মানুষের পাশে দাড়িয়ে তাদের সসকল বিপদে আওয়ামী লীগ ও বর্তমান সরকার পাশে রয়েছে জানিয়ে সরকারিভাবে আজ শুক্রবার থেকে ত্রাণ বিতরণের আশ^াস দেন। শিক্ষামন্ত্রীর এপিএস ও উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল উপজেলার লাউতা ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি দুর্গত মানুষের দুর্ভোগ দেখে তাদের শান্তনা দেন। দল ও সরকার থেকে দ্রুত সময়ের মধ্যে ত্রাণ পৌছানোর কথা জানান।

বন্যার্থদের সব রকমের সহযোগিতার আশ^াস দিয়েছেন পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আব্দুস শুকুর। তিনি গত দুইদিন থেকে পৌরসভার ১, ২, ৩, ও ৫ নং ওয়ার্ড পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ বন্যার্থদের পাশে রয়েছেন জানিয়ে আজকালকের মধ্যে ত্রাণ বিতরণ করার প্রতিশ্রুতি দেন।

এদিকে আজ শুক্রবার জেলা প্রশাসন থেকে উপজেলার বন্যার্থদের জন্য সাড়ে ১৪ টন জিপিআর চাল ত্রাণ হিসাবে পৌছানোর কথা রয়েছে। দুর্গত এলাকার দায়িত্বশীলদের কাছে আজ বিকাল থেকে ত্রাণ সামগ্রি পৌছানোর লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসন।