রান্সে সরকারি সহযোগিতায় বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এব্দো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রচার ও গোলাপগঞ্জে মসজিদ পুড়িয়ে দেওয়া, আযান দিতে বাঁধা প্রদান ও ইমাম-মুয়াজ্জিনকে হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ভাদেশ্বর ইউনিয়নের মুসলিম জনতা। মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকালে ভাদেশ্বর মোকাম বাজারে বিক্ষোভ মিছিল পরবর্তী এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, শার্লি এব্দো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ(সা.) এর কার্টুন প্রচার করে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। বাকস্বাধীনতার নামে এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তারা বলেন, এমন অসভ্য কর্মকাণ্ড বন্ধ না করলে বিশ্বব্যাপী ম্যাঁক্রো সরকারকে বয়কট করা হবে। বাংলাদেশ সরকারকে এ ঘটনায় ফ্রান্সের প্রতি রাষ্ট্রীয় নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। সেই সাথে গোলাপগঞ্জের ভাদেশ্বর পূর্বভাগে মসজিদ পুড়িয়ে দেওয়া, আযান দিতে বাঁধা প্রদান ও ইমাম-মুয়াজ্জিনকে হুমকি প্রদানকারী সন্ত্রাসী মোস্তাক আহমদকে আইনের আওতায় আনার জন্য জোড় দাবি জানানো হয়।

আমেরিকা প্রবাসী সাদিক আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- জাফর সাদেক চৌধুরী, সাহেদ আহমদ, ফরহাদ আহমদ চৌধুরী, এনামুল গনি, আমিনুল ইসলাম, সিদ্দিক আহমদ চৌধুরী, জুয়েল আহমদ, রাশেদ আহমদ মুন্না, সারজন আলী প্রমুখ।