মুক্ত বুদ্ধিচর্চা ও মননশীলতাবিকাশের প্রত্যয় নিয়ে গড়ে ঊঠা প্রেরণা যুবচক্রের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ ঊপলক্ষে গত সোমবার সন্ধ্যায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা ও কেক কর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রেরণা যুবচক্রের সভাপতি ফয়জুল আলম সিমালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ খাঁনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেরণা যুবচক্রের উপদেষ্টা মন্ডলীর সদস্য সফিকুল হক রিপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেরণার যুবচক্রের সহ সভাপতি  শিক্ষক, সাংবাদিক রাজু ওয়াহিদ, ক্রিকেট সংগঠক ফটোগ্রাফার সৈয়দ মনজের হোসেন বাবু ও ভিডিও এডিটর মাকসুদ হোসেন মনি।

উপস্থিত ছিলেন প্রেরণা যুবচক্রের সদস্য সাব্বির শাহাজাদা, আবু সুফিয়ান, সুয়েব আহমেদ, এ.কে.সৌরভ, শাকরান আহমেদ, আবু মাহিন, আবিদ খাঁন, আবু বক্কর সিদ্দিক, সাইদুর রহমান, আসলাম আহমেদ, জাহেদ আহমদ, জুনেদ আহমদ, ফরহাদ মাহমুদ তানিম, সাঈদ আহমেদ, সোহান আহমদ, রেজাউল করিম রেজা, মোঃআমিন আহমদ, মোঃ অনিক হাসান, হাফিজুর রহমান, রেদওয়ান সিদ্দিক তানিম, মাহবুবুল হাসান কাউসার প্রমুখ।

বক্তারা প্রেরণা যুবচক্রের বিভিন্ন কার্ষক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রেরণা যুবচক্র মানুষের মনে প্রেরণা ছড়াচ্ছে। নিজেদের কাজের মধ্যেই প্রেরণা যুবচক্র টিকে থাকবে। পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

উল্লেখ্য, মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতা বিকাশের স্লোগান নিয়ে ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর বিয়ানীবাজারে আত্মপ্রকাশ করে প্রেরণা যুবচক্র। সাম্প্রদায়িকতা, আঞ্চলিকতা ও রাজনৈতিক প্রভাবমুক্ত এ যুব সংঘটন তাদের কাজের ক্ষেত্র হিসাবে বেছে নেয় শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ও সমাজসেবাকে। ভিন্ন ধারার কাজের জন্য প্রতিষ্ঠার পর থেকে প্রেরণা যুবচক্র সকলের নজর কাড়ে। প্রেরণার প্রতিষ্ঠাতা হাজী ফখরুল ইসলাম ও এম.এ. সালাম গ্রুপ এন্ড ট্রাস্ট এর সহযোগিতায় দুর্ঘটনামুক্ত সড়কের জন্য চালক ও পথচারীদের সচেতনতা  বৃদ্ধির লক্ষে প্রচারণা, শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীকে স্ক্রেচ প্রদান, অসুস্থ ব্যক্তির চিকিৎসার জন্য অর্থ দান, দুস্থ  পরিবারকে ঈদ উপহার দেয়া, মেধাবী দরিদ্র শিক্ষার্থীকে সহায়তা, ক্বেরাত প্রতিযোগিতা সহ প্রেরণার নানা কার্যক্রম মানুষের প্রশংসা কুড়িয়েছে।