মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে একটি সমাজ ও দেশকে বদলে দেয়া সম্ভব। সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার শনিবার বিকেল ৩টায় বিয়ানীবাজারে “মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতার বিকাশে প্রেরণা যুবচক্র” এর আত্মপ্রকাশ ও কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষাবোর্ড চেয়ারম্যান আরো বলেন, একটি দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মূল হাতিয়ার হলো তরুণ-যুবকরা। তারা দেশ ও সমাজের উন্নয়নে এগিয়ে না আসলে কোনভাবেই একটি দেশ এগিয়ে যাওয়া সম্ভব নয়।

সংগঠনের উপদেষ্টা সফিকুল হক রিপনের সভাপতিত্বে ও সহ সভাপতি সাংবাদিক রাজু ওয়াহিদ’র পরিচালনায় আয়োজিত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, বিয়ানীবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র আব্দুস শুকুর, মাথিউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব উদ্দিন, কবি ফজলুল হক, বিয়ানীবাজার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, রোটারিয়ান ফখর উদ্দিন আহমদ, প্রবীণ আওয়ামীলীগ নেতা আব্দুল মালিক, ধারাভাষ্যকার মাছুম আহমদ, সাংস্কৃতিক কর্মী ও সংগঠক সালেহ আহমদ শাহিন, রোটারেক্ট ক্লাব অব বিয়ানীবাজার’র প্রেসিডেন্ট সালেখ হোসেন, সাংবাদিক সুফিয়ান আহমদ।

“শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা ও ক্রীড়া” এই লক্ষ্য নিয়ে “মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতা বিকাশে প্রেরণা” এই স্লোগানে প্রতিষ্ঠিত সংগঠনটির কার্যকরী কমিটিরও অভিষেক ঘটে আত্মপ্রকাশ অনুষ্টানে। যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সমাজসেবক ফখরুল ইসলামের পৃষ্ঠপোষকতায় গঠিত সংগঠনটির নবগঠিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর। নবগঠিত কার্যকরী কমিটির দায়িত্বশীলরা হলেন যথাক্রমে, সভাপতি পদে মো. ফয়জুল আলম, সহ-সভাপতি রাজু ওয়াহিদ, সাধারণ সম্পাদক জুনেদ খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, শিক্ষা সম্পাদক জহিরুল হক সুয়েব, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল হালিম, ক্রীড়া সম্পাদক আবিদুর রহমান অনিক, সমাজসেবা সম্পাদক আহসান আহমদ রাব্বি, প্রচার সম্পাদক ইমরান হোসেন, সদস্য তানভীর এলাহী মজুমদার, খন্দকার লোকমান, রাজেল আহমদ, কাওছার আহমদ সাজু, সোয়েব আহমদ, এ,কে,এম সৌরভ, রেদওয়ান আহমদ, সাব্বির নাওয়াজ শাহজাদা ও আবু সুফিয়ান।