সাংবাদিক-গল্পকার সাত্তার আজাদ বলেছেন, সৃজনশীল যেকোন কাজই একটি অঞ্চলকে সমৃদ্ধ করে। তরুণদের নতুন কিছুর করার প্রেরণা যোগায়। সাহিত্য সামাজিক আন্দোলনের অন্যতম হাতিয়ার উল্লেখ করে তিনি বলেন, সাহিত্য নির্দিষ্ট একটি সময়কে ধরে রাখে। সাহিত্য রসে সেই সময়ের কথা কয়েকশ বছর পরেও পাঠকের কাছে জীবন্ত হয়ে ধরা দেয়।

আজ শুক্রবার বিকালে স্বচিত্র মুড়িয়া সাহিত্য পরিষদ আয়োজিত স্থানীয় একটি হাসপাতাল প্রাঙ্গণে সাহিত্য সাময়িকী ‘প্রবাহিত সুনাই’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘প্রবাহিত সুনাই’র সম্পাদক মন্ডলীর সভাপতি মো. ইসলাম উদ্দিন’র সভাপতিত্বে ও সদস্য তানজিল আহমদ চৌধুরী’র পরিচালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পূর্ব মুড়িয়া হিফজুল কোরআন দাখিল মাদ্রাসা’র প্রিন্সিপাল মাওলানা ফয়েজ আহমদ, কবি ও সাংবাদিক আহমেদ ফয়সাল, মুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, প্রবাহিত সুনাই’র উপদেষ্টা ইসলাম উদ্দিন ও সুনাম উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাহিত সুনাই’র প্রকাশক সুলতান আহমদ ও সম্পাদক মো. মাহবুবুল আলম চৌধুরী হাছিব, বিয়ানীবাজার নিউজ ২৪ এর স্টাফ রির্পোটার আবু তাহের রাজু ও আহমদ রেজা চৌধুরী প্রমুখ।