বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)-এর শীততাপ নিয়ন্ত্রিত বাস সার্ভিস সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটে ও হবিগঞ্জ রুটে চালু হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে এই দুই রুটের বাস সার্ভিসের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

এছাড়াও অনলাইনে যুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পরিচালক নুর মোহাম্মদ মজুমদার , অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) পরিচালক মো. এহছানে এলাহী।

জানা গেছে, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে প্রথম পর্যায়ে প্রতিদিন দুইটি করে মোট চারটি গাড়ি চলাচল করবে। পরবর্তীতে
প্রতিদিন ৬টি করে মোট ১২টি গাড়ি চলবে। চালু হওয়া বাসগুলো শীততাপ নিয়ন্ত্রিত।

উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশের উন্নয়নের সাথে সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে। আগামী বছরই ঢাকা-সিলেট ফোরলেন প্রকল্প একনেকে পাশ করা হবে। তিনি সিলেট-মৌলভীবাজার ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন ঘোষণা করে বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবে পর্যায়ক্রমে সকল রুটে বিআরটিসির বাস চালু করা হবে।

উল্লেখ্য, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া যথাক্রমে ২৩৫ টাকা (শ্রীমঙ্গল) ও ১৮০ টাকা (মৌলভীবাজার) এবং সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালীন সিলেট-হবিগঞ্জ রুটের এসি বাসের ভাড়া নেয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত নেয়ার পরিকল্পনা রয়েছে বিআরটিসি কর্তৃপক্ষের।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

সবজি চাষে স্বাবলম্বী বেকার যুবক আলম