বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন থেকে সরে দাড়ানোর ইঙ্গিত দিয়েছেন পৌর বিএনপি’র সাবেক সভাপতি বিগত নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থী আবু নাসের পিন্টু। দলের প্রতি আনুগত্য এবং এলাকার প্রতি আন্তরিকতা থেকে তিনি সরে দাড়াতে পারেন।

শ্রীরা-নবাং এ দুই গ্রামের তিন প্রার্থীর মধ্যে অন্যতম মেয়র প্রার্থীে আবু নাসের পিন্টু সরে দাড়ানো ইঙ্গিত দিলেও মেয়র পদে আব্দুল কুদ্দুছ টিটু ও আব্দুস সবুর প্রার্থী হিসাবে নিজ নিজ অবস্থানে এখনো অনঢ় রয়েছেন।

গতকাল ২৪ মে শ্রীধরা-নবাং এলাকার মুরব্বিদের পক্ষ থেকে একজন প্রার্থীর ঘোষণা দেয়ার কথা থাকলেও সেরকম ঘোষণা আসেনি। দায়িত্বশীলরা প্রার্থীরা প্রত্যাহারের আগ পর্যন্ত অপেক্ষায় রয়েছেন। আগামীকাল ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন।

মেয়র পদ প্রার্থী আবু নাসের পিন্টু মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ আইডি থেকে স্টাটাস দিয়েছেন ‘দলের গঠনতন্ত্র মোতাবেক দলীয় সিদ্ধান্ত ও মানতে হবে।’ এ স্টাটাস থেকে সহজে অনুমান করা গেছে তিনি মেয়র পদে মনোনয়নপত্র প্রত্যাহার করছেন। কারণ জাতীয়তাবাদী দল বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না। সেজন্য দলের একজন দায়িত্বশীল হিসাবে তিনিও শেষ মুহূর্তে এসে দলের সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

এদিকে মেয়র প্রার্থী আব্দুল কুদ্দুছ টিটু ও আব্দুস সবুর দুইজন যুক্তরাষ্ট্র প্রবাসী। এ দুই প্রবাসীদের মধ্যে কয়েক দফা বৈঠক হলেও কেউ কাউকে ছাড়া দিচ্ছেন না। ছাড় দিতে নারাজ এ দুই প্রার্থী এলাকাবাসী সিদ্ধান্তের দিকে থাকিয়ে আছেন। শেষ পর্যন্ত দুই গ্রামের ৪৬জন মুরব্বি কার পক্ষে তাদের সিদ্ধান্ত ঘোষণা দেবেন সেটাই দেখার অপেক্ষায় পৌরবাসী।

‌গোলাপগঞ্জের বাঘায় আওয়ামী লীগ নেতা সরওয়ারের ত্রাণ বিতরণ