বড়লেখা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ও ৪ জন সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী জামানত বাজেয়াপ্ত হচ্ছে। জামানত রক্ষায় প্রদত্ত মোট ভোটের আট ভাগের মধ্যে এক ভাগ পেতে হয়। কিন্তু এসব প্রার্থীরা জামানত ফেরত পাওয়ার মতো ভোটই পাননি।

জামানতপ্রাপ্ত বাজেয়াপ্তের তালিকায় রয়েছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী আনোয়ারুল ইসলাম। পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শামীম উদ্দিন, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী কবির আহমদ, ১ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর প্রার্থী ফারহানা বেগম এবং ২ নং ওয়ার্ডে শাফিয়া বেগম।

উপজেলা নির্বাচন অফিসার মো. সাদিকুর রহমান জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী প্রদত্ত মোট ভোটের আট ভাগের মধ্যে এক ভাগ ভোট কোনো প্রার্থী না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। বড়লেখা পৌরসভা নির্বাচনে একজন মেয়রপ্রার্থী ও ৪ জন কাউন্সিলর প্রার্থী জামানত হারাবেন।

প্রসঙ্গত, গত সোমবার (২৮ ডিসেম্বর) বড়লেখা পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। নির্বাচনে মেয়র পদে ৩ জন সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। বড়লেখা পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার ১৫ হাজার ৪৪৩ জন। এরমধ্যে ৯ হাজার ৬৫৮জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে বাড়ছে এজেন্ট ব্যাংক, গ্রামীণ জনপদে মিলছে ব্যাংকিং সেবা