বড়লেখা উপজেলার ইটাউরী নওয়াপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী ইমাম উদ্দিন। মঙ্গলবার ভোরে ঘুম থেকে থেকে উঠে নির্দয় এই ঘটনা দেখতে পান তারা। পূর্ব শত্রুতার জেড়ে প্রতিবেশী একটি প্রভাশালী ও দাঙ্গাবাজ পরিবার কর্তৃ এমন ঘটনা ঘটেছে বলে ধারনা তাদের। ইতোমধ্যে বিষয়টি  থানা পুলিশ ও মৎস অফিসের কর্মকর্তাদের মৌখিকভাবে অবহিত করেছেন বলে জানিয়েছেন তিনি।

জানা গেছে, এলাকার পঞ্চায়েত মসজিদের ইমামকে চাকুরীচ্যুত করার ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশী একটি পরিবারের সাথে তাদের বিরুদ্ধ চলছিলো। ঘটনার পর অভিযুক্ত ঐ প্রতিবেশীরা স্বশস্ত্র হামলও চালিয়েছে বলে অভিযোগ এনে থানায় মামলা দায়ের করেছেন ইমাম উদ্দিনের পরিবার। আর এই ক্ষোভে দেখে নেওয়ার হুমকীও দিচ্ছিল ঐ প্রভাবশালী পরিবার। এর জেরেই এমন ঘটনা বলে ধারণা ভুক্তভোগীর।

পুকুরে বিষ দিয়ে মাছ নিধনই নয়, গত কয়েকদিন আগে দৌলতপুর বাজারে অবস্থিত ইমাম উদ্দিনের ভোনের জামাইয়ের দোকানে চুরির ঘটনা ঘটেছে। এসময় চুরেরা নগদ অথংসহ মূল্যবান মারামাল নিয়ে যায়। শুরুতে এই ঘটনা স্বাভাবিক কারণে ঘটেছে ধারণা থাকলেও একের পর এক শত্রুতার ধরন থেকে সবগুলে ঘটনায় যোগসুত্র রয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

দোকান চুরি, বিষ দিয়ে মাছ নিধন এবং একের পর এক হুমকীর ঘটনায় শংকিত এবং আতংকিত ভুক্তভোগী পরিবার। জানমালেরর নিরাপত্তায় চান প্রশাসনিক সহযোগিতা।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে ঘর নির্মাণের জেরে প্রতিপক্ষের হামলায় প্রতিবন্ধি যুবকসহ আহত ৩