উচ্চ আদালতে রিট আবেদনের কারনে স্থগিত হওয়া বিয়ানীবাজারে পঞ্চখণ্ড হরগোবিন্দ (পিএইচজি) সরকারি উচ্চ বিদ্যালয়সহ দেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তি কার্যক্রম আবারও শুরু হয়েছে। ফলে আগামী সাত জানুয়ারি পর্যন্ত ১১ বছরের কম বয়সী শিক্ষার্থীরাও ৬ষ্ঠ শ্রেণীতে আবেদনের সুযোগ পাবেন।

এর আগে গত ১৫ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত ভর্তি আবেদন নেওয়া হয়েছিল। ৩০ ডিসেম্বর ভর্তি লটারির নির্ধারিত দিন ছিল। তবে নির্ধারিত শ্রেণিতে ভর্তির নির্ধারিত বয়সের চেয়ে কয়েকদিন কম হওয়ার কারণে বিপুল সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করতে পারেনি। এ নিয়ে হাইকোর্টে একজন অভিভাকের করা রিট পিটিশন পর আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ‘ডিজিটাল লটারি কার্যক্রম’ স্থগিত করে এখন আবেদন ও লটারির নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

বিয়ানীবাজারের একমাত্র সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২১ শিক্ষাবর্ষে ৬ষ্ট শ্রেনীতে দুই বিভাগে একশ চল্লিশজন এবং নবম শ্রেণীতে বিজ্ঞান বিভাগে ১০জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। ডিজিটাল পদ্ধতিতে লটারি পক্রিয়া সম্পন্ন হবে তাই ভর্তি সংক্রান্ত বিষয়ে অভিভাকদের বিভ্রান্ত বা প্রতারিত না হতে সর্তক করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবন।

করোনা পরিস্থিতির কারনে এই বছরই প্রথম অনলানে ভর্তি আবেদন গ্রহন করছে পঞ্চখন্ড হরগবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয়।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ষষ্ঠ শ্রেণিতে ভর্তির বয়সের শর্ত ও লটারি স্থগিত, সরকারি হাইস্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ল ৭ দিন