বিয়ানীবাজার উপজেলার অন্যতম বিদ্যাপীঠ পাতন আব্দুল্লাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের সার্বকি সহযোগিতায় বৃহস্পতিবার দুপুর ১২টায় বিদ্যালয়ের হলরুমে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
সততা সংঘের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান।

এসএমসি’র সভাপতি মোঃ ওয়ালীউর রহমান মাহমুদ এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক কল্পনা রাণী সরকারের সঞ্চালনায় অনু্ষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক (অবঃ) মোঃ জাহিদুল ইসলাম, বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ও ভূমিদাতা যুক্তরাজ্য প্রবাসী মোঃ মতিউর রহমান, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হক, সমাজকর্মী আব্দুল মুহিত, আব্দুল করিম, এসএমসির সদস্য মুকমিল আলী, হারিছ উদ্দিন, কয়েছ আহমদ, সামছুল ইসলাম, বদরুল হোসেন, আব্দুল মুনিম মেধাবৃত্তি পরিচালনা পর্ষদ সম্পাদক আতাউর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ আবু তাহের।

এছাড়া অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ এসএমসি’র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

‘দুর্নীতিই শিক্ষা ক্ষেত্রে প্রধান অন্তরায়’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে জয় লাভ করে পক্ষ দল। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিপক্ষ দলের বিতার্কিক দশম শ্রেণির শিক্ষার্থী নাজিফা আলম নীরা, প্রতিযোগিতার রচনা শাখায় প্রথম স্থান অর্জন করে দশম শ্রেণির শিক্ষার্থী সারা বেগম ও সাংস্কৃতিক শাখায় প্রথম স্থান অর্জন করে নবম শ্রেণির শিক্ষার্থী নওশীন রমিজ মরিয়ম। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে বই, খাতাসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পুরস্কার প্রদান করা হয়।