করোনাভাইরাস প্রকোপের কারণে প্রায় সাড়ে ৭ মাস বন্ধ থাকার পর আজ রোববার (০১ নভেম্বর) থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে মাধবকুণ্ড জলপ্রপাত। আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা মাধবকুণ্ডে প্রবেশ করতে পারবনে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজারের বড়লেখায় অবস্থিত মাধবকুণ্ড জলপ্রপাত পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। প্রতিদিন বিপুলসংখ্যক ভ্রমণপিপাসুর পদচারণে মুখর হয়ে থাকে জলপ্রপাত এলাকা। প্রকৃতিপ্রেমী মানুষ অবকাশ পেলেই ছুটে আসেন মাধবকুণ্ডে। বিশেষ করে বিভিন্ন উৎসবে সেখানে একটু বেশি পর্যটকের সমাঘম ঘটে। পর্যটকের পদভারে তখন মুখর হয়ে ওঠে জলপ্রপাত এলাকা। এতে বেচাকেনা বাড়ে স্থানীয় ব্যবসায়ীদের।

তবে করোনাভাইরাস সংক্রমনের শঙ্কায় গত ১৯ মার্চ বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ। ফলে দূর-দূরান্ত থেকে ঘুরতে আসা পর্যটকরা মাধবকুণ্ড জলপ্রপাতের প্রবেশ পথ থেকে হতাশ হয়ে ফিরে যান। এতে লোকসানে পড়েন স্থানীয় ব্যবসায়ীরা।

বনবিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস বলেন, রোববার (১ নভেম্বর) থেকে পর্যটকের জন্য মাধবকুণ্ড জলপ্রপাত খুলে দেওয়া হচ্ছে। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা মাধবকুণ্ডে প্রবেশ করতে পারবেন।