যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে আজ শনিবার (১ জুন) দিবাগত রাতে বিয়ানীবাজারসহ সারাদেশে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর পালিত হবে। ধর্মপ্রাণ মুসলমানের কাছে শবে কদরের রাত হাজার রাতের চেয়ে পুণ্যময়। আর তাই পবিত্র শবে কদরের রাতে ধর্মপ্রাণ মুসলমানেরা আল্লাহর নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগি করবেন।

পবিত্র শবে কদর ও পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বিয়ানীবাজারে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ধর্মপ্রাণ মুসলমানরা যাতে যেকোন অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বিঘ্নে পবিত্র শবে কদর ও ঈদুল ফিতর উদযাপন করতে পারেন সেজন্য এ বিশেষ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানায় পুলিশ।

আজ শনিবার সকালে বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর’র নেতৃত্বে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন মসজিদ পরিদর্শন করে পুলিশ। পবিত্র শবে কদরে যেন কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে বিয়ানীবাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে থানা পুলিশ। পরিদর্শনকালে মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও মসজিদ কমিটিসহ স্থানীয় এলাকাবাসীকে সতর্ক থাকার আহবান জানায় পুলিশ। যেকোন অপ্রীতিকর ঘটনা চোখে পড়ার সাথে সাথে যেন থানা পুলিশকে জানানো হয়।

এছাড়াও পবিত্র রাতটিকে ঘিরে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন স্থানে বাড়তি টহল দেবে বলে জানা যায়। পোশাকধারী পুলিশের পাশাপাশি থাকবে সাদা পোশাকের পুলিশ। তাছাড়া যেখানে যেখানে জনসমাগম বেশি থাকবে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছে বিয়ানীবাজার থানা পুলিশ।