‘সেবার জন্য সদা প্রস্তুত থাকতে যথাসাধ্য চেষ্টা করা’- এই স্লোগানকে সামনে রেখে শিক্ষা, বন্যাসহ বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দেখা যায় তাদের। বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ সংগ্রহ ও বিতরণ, শীতবস্ত্র বিতরন, ট্রাফিক ডিউটি, আপদকালীন উদ্ধার, পর্যটন সেবা, মাদকদ্রব্য ধ্বংস ও পাচারবিরোধী কর্মসূচি, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ প্রকল্প বাস্তবায়ন এবং বিভিন্ন মেলায় সহযোগিতা প্রদান– সব জায়গায় স্বেচ্ছাসেবায় অনন্য উদাহরণ বাংলাদেশ রোভার স্কাউটস।

কার্যক্রমের ধারাবাহিক সহায়তা এবং স্বেচ্ছাশ্রম প্রদানের স্বীকৃতি (সম্মাননা) স্বরূপ বাংলাদেশ স্কাউটস বিয়ানীবাজার সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ থেকে রুমন আহমদসহ সিলেট জেলা মোট তিনজন রোভার স্কাউট সদস্য বাংলাদেশ স্কাউটস কর্তৃক প্রদত্ত ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড ২০১৯’ অর্জন করেছেন।

প্রথমবারের মতো সম্মাননা পাওয়ার অনুভূতি ব্যক্ত করে রুমন আহমদ ‘বিয়ানীবাজার নিউজ২৪’কে বলেন, প্রথমবারের মতো এই কৃতিত্ব বিয়ানীবাজার সরকারি কলেজে এসেছে। এটি সবার জন্য খুবই আনন্দের। আমি সকলের দোয়া ও সহযোগিতা প্রত্যাশী। রুমন বলেন, স্কাউটিং বা রোভারিং জীবনকে ভালোবাসতে শেখায়, জীব প্রেম ও মানব প্রেমে উদ্বুদ্ধ করে। পৃথিবীকে আমরা যেমন পেয়েছি, তার চেয়েও উন্নত রেখে যাওয়ার প্রত্যয় স্কাউট আমাকে শিক্ষা দিয়েছে। হ্যাপি রোভারিং, সুনাগরিক প্রতিদিন।

এদিকে, কলেজের শিক্ষার্থী রুমন আহমদ ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করার এই সাফল্যকে স্বাগত জানিয়েছেন বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্র নাথ (অবসরপ্রাপ্ত), বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ তারিকুল ইসলাম, সাবেক আরএসএল মো. শফিকুল ইসলাম, আর এসএল নিকসন দাশ, জিআরএসএল উর্মি লাবনী চক্রবর্তী, সিলেট জেলা রোভারের কমিশনার ড. মোস্তাফা শাহজামান চৌধুরী বাহার, সম্পাদক মবশ্বীর আলী, যুগ্ম-সম্পাদক তোফায়েল আহমদ তুহিন, বিয়ানীবাজার সরকারি কলেজ রোভার স্কাউটের আরএম মিসবাহ উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, আরএম মামুনুর রশীদসহ সিলেট জেলা রোভারের সকল সিনিয়র রোভার মেটগণ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

আঁখ চাষ এখন নিজ বাহাদুরপুরের কৃষকদের নেশা