‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রথম রানার আপ সিলেটের বিয়ানীবাজারের মেয়ে নিশাত নাওয়ার সালওয়া। রাজু চৌধুরীর ‘রাজকন্যা’ ছবির মাধ্যমে অভিষেক ঘটছে বড় পর্দায়।

তবে প্রথম ছবিতে শুধু নাম ভূমিকায় নয়, প্লেব্যাকেও পাওয়া যাবে সালওয়াকে। নিজের গাওয়া গানে পর্দায়ও ঠোঁট মেলাবেন তিনি। খবরটি নিশ্চিত করেছেন সালওয়া নিজেই। বলেন, ‘আমি গান শুনতে খুব ভালোবাসি। অবসরে গাইতেও ভালো লাগে। একদিন ছবিটির গল্পের সিটিংয়ে গুনগুন করে গাইতে শুনে প্রযোজক-পরিচালক ধরে বসলেন। তাঁদের অনুরোধ রাখতে গিয়ে গানটি করতে হচ্ছে।

গানটির কথা ও সুর শুনে মুগ্ধ হয়েছি। এর আগেও বলেছি, এই ছবির টাইটেল গান শুনেই সিদ্ধান্ত নিয়েছিলাম—গল্প যা-ই হোক, আমি কাজ করব। এই সময়ে এসে মনে হচ্ছে, আমি ভুল করিনি।’

সালওয়া আগামী সপ্তাহেই গানটিতে কণ্ঠ দেবেন বলে জানান সুরকার ও সংগীত পরিচালক প্রমিত কুমার বাড়ৈ। ‘আমি মরতে পারি যদি তুমি বলো, হাত ধরতে পারি যদি সাথে চলো’ গানটি নিয়ে তিনি বলেন, ‘সালওয়ার কথা ভেবেই রোমান্টিক আর নরম সুরে গানটি করেছি। আমার বিশ্বাস, সবার ভালো লাগবে।’

‘রাজকন্যা’র শুটিং শুরু হবে ২৫ ফেব্রুয়ারি। প্রথম দিন এই গানটি দিয়েই ক্যামেরা ওপেন হবে বলে জানান পরিচালক।

প্রসঙ্গত, বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের কানলী গ্রামের মেয়ে সালওয়া। স্রোতস্বীনি সোনাইয়ের তীরে বেড়ে ওঠা কানলী গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার পিতা রফিকুল ইসলাম বাদল বাংলাদেশ সরকারের জেনারেল বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয়ের মহাপরিচালক।