হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনল হককে গ্রেপ্তারকে কেন্দ্র করে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নাশকতা ও জনমনে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে হেফাজত ও বিএনপি জামায়াতের ১৭ নেতাকর্মীর নামোল্লেখ করে অজ্ঞাতনামা অন্তত ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

সোমবার রাতে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে। মামলার আসামী বিএনপি, জামায়াত শিবির, হেফাজতের ৮ জন নেতাকর্মীকে সোমবার রাতেই গ্রেপ্তার করেছে জকিগঞ্জ থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো, মাইজগ্রামের মৃত আব্দুল হকের ছেলে সাহাব উদ্দিন (৩০) ও জাকারিয়া (৩২), মৃত মনজির আলী সানাই মিয়ার ছেলে মঞ্জুর আহমদ (৪৮) ও শাহ মর্তুজ আলী রাজু (৪০), খিলোগ্রামের মৃত মইন উদ্দিনের ছেলে জিল্লুর রহমান (৫০) ও হুমায়ন আজাদ (৪৫), আব্দুল হামিদের ছেলে নুরুল হক খান (৪৭) জমির উদ্দিনের ছেলে কামিল আহমদ (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাত ১০টায় জকিগঞ্জের শাহগলী এলাকায় হেফাজত, বিএনপি ও জামায়াত শিবির নেতাকর্মীরা এলাকায় বিক্ষোভ মিছিল করে নাশকতার চেষ্টা চালায়। জনমনে ভয়ভীতি প্রদর্শণ করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়াতারা করার অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেম জানান, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নাশকতা করার দায়ে সোমবার রাতে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-