‘আমরা সবাই মিলে শক্তিশালী’-এ প্রত্যয়ে উদ্দীপ্ত হয়ে স্থানীয় এলাকার সুবিধাবঞ্চিত মা ও শিশুদের সহায়তায় কাজ করতে বিয়ানীবাজারের কুড়ারাবাজার ইউনিয়নের দেউলগ্রামে এক প্রবাসী পরিবারের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে নুরুল হক-কুতুব আলী ফাউন্ডেশন নামে একটি দাতব্য সংস্থা। এ সংস্থার প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী স্বপ্না হোসাইনের আয়োজনে বুধবার (৪ মার্চ) সকাল ১১টায় ‘নতুন জীবন’ শ্লোগানে সংগঠনের প্রথম কার্যক্রম হিসেবে স্থানীয় এলাকার শতাধিক মা ও শিশুদের মধ্যে বস্ত্র বিতরণ করা হয়েছে।

ফাউন্ডেশনের দেউলগ্রামস্থ কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে দেউলগ্রাম ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে’র সভাপতি হাজী নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেউলগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিফতাহুল বারী চৌধুরী।

বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা সংযুক্ত আরব আমিরাতের সিনিয়র সহ সভাপতি আলী যাকের সিদ্দিকীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোস্তফা আহম্মেদ, ফাউন্ডেশনের সদস্য দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, হাজী ফখর উদ্দিন, নুরুল আমিন, আব্দুল আহাদ, কামরান আমিন ও রেজাউল হক।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেছে শাহজালাল যুব সংঘের দায়িত্বশীলরা।

ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে দাতব্য সংস্থাটির প্রতিষ্ঠাতা স্বপ্না হোসাইন বলেন, স্থানীয় এলাকার সুবিধাবঞ্চিত মা ও শিশুদের সহায়তায় কাজ করতেই মূলত এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। নতুন জীবন স্লোগানে মাও শিশুদের মধ্যে বস্ত্র বিতরণ এ ফাউন্ডেশনের বাস্তবায়িত প্রথম কার্যক্রম। আগামীতে এ ফাউন্ডেশনের মাধ্যমে স্থানীয় এলাকার সুবিধাবঞ্চিত মা ও শিশুদের স্বাস্থ্য সহায়তায় এগিয়ে আসতে আমরা একটি হাসপাতাল নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-