মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুর থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের বসবাসরত প্রবাসীদের সেবায় অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি। করোনার আঘাতে বিপর্যস্ত প্রবাসীদের গত এক মাসব্যাপী নানাবিধ সেবা প্রদান কার্যক্রম সম্পন্ন করে সংগঠনটি। সংগঠনের সেবাগুলোর মধ্যে রয়েছে এন্টিবডি পরীক্ষা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ জীবাণুনাশক বিভিন্ন সুরক্ষাসামগ্রী, ত্রাণ সামগ্রী বিতরণ, চিকিৎসাহীনদের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা, কবর ও ফিউনারেল প্রদানসহ প্রভৃতি।

এরই অংশ হিসেবে বুধবার (২১ অক্টোবর) বিকাল ৪টায় নিউইয়র্কের ওজনপার্কস্থ সমিতির নিজস্ব ভবনের সামনে করোনাকালীন সময়ে দূর্গত  মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টামণ্ডলীর সদস্য ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আজিমুর রহমান বুরহান, মাসুদুল হক ছানু ও মোস্তফা কামাল, সমিতির সাবেক উপদেষ্টা ছমির উদ্দিন,  সমিতির সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের পরিচালক মকবুল রহিম চুনই, সমিতির সাধারণ সম্পাদক ও এবি মিডিয়া গ্রুপের পরিচালক মুহিবুর রহমান রুহেল, কার্যকরী পরিষদের শামীম আহমদ, মোহাম্মদ এন জামান, কাওছার হক সেলিম, রেজাউল আলম অপু, আব্দুল আলিম, হাছান আহমদ, আতিকুর রহমান হেলাল, হোসেন আহমদ, নিলুফা ইয়াসমিন, মোহাম্মদ আই জহিরুল, আব্দুল বাসিত, মোহাম্মদ হাফিজ লোদী, হাছান খান, ইমদাদ হোসেন, চৌধুরী মো. শিমুল ও মো. আব্দুস শাকুর।

আরও উপস্থিত ছিলেন  কমিউনিটি নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণিপেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি। এসময় প্রবাসী বাংলাদেশি ও বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ বিয়ানীবাজার সমিতির করোনাকালীন মাসব্যাপী সকল কার্যক্রমকে স্বাগত জানান।

অনুষ্ঠানে বিয়ানীবাজারবাসীসহ প্রবাসী কমিউনিটির সেবায় বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির অঙ্গিকারবদ্ধ উল্লেখ করে সমিতির দায়িত্বশীলরা বলেন, বিয়ানীবাজার সমিতি করোনাকালীন এই দূর্যোগে প্রবাসীদের পাশে ছিল, আছে এবং আগামীতেও থাকবে। আমরা করোনা দূর্যোগে শুরু থেকেই চিকিৎসাহীনদের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা, ত্রাণ সামগ্রী বিতরণ, সুরক্ষা সামগ্রী বিতরণ, এন্টিবডি টেস্টিং ক্যাম্পেইন, কবর ও ফিউনারেল সাহায্য প্রদানসহ বিভিন্নভাবে মানুষে সেবায় নিয়োজিত ছিলাম। বিয়ানীবাজারবাসীসহ প্রবাসী কমিউনিটির যেকোন সাহায্যার্থে কাজ করতে পারাটাই আমাদের জন্য সন্তুষ্টি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বসবাসরত দূর্গত প্রবাসীরা ছাড়াও বিয়ানীবাজার সামাজিক ও সামাজিক সমিতির পক্ষ থেকে বিয়ানীবাজার পৌরসভা ও উপজেলার ১০ ইউনিয়নের প্রত্যন্ত এলাকার করোনা দূর্গত মানুষদের মধ্যে আর্থিক সহায়তাও বিতরণ করা হয়েছে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-