দূতাবাস বাংলাদেশেরই একটি ভূখণ্ড আর তাই ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন করা হবে। বর্তমান প্রবাসবান্ধব সরকারের সুফল সাধারণ প্রবাসীদের মাঝে পৌঁছে দিতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান। ইতালি আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাদের সাথে পৃথক পৃথক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

বুধবার রোমস্থ বাংলাদেশ দূতাবাসের হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সদ্য আগত রাষ্ট্রদূত মোঃ শামীম আহসানকে শুরুতেই ফুল দিয়ে বরণ করে নেন নেতারা।

পরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, সহ- সভাপতি আব্দুর রউফ ফকির, মাইন উদ্দিন লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আফতাব বেপারী, সোয়েব দেওয়ান, সাংগঠনিক সম্পাদক দিন মোহাম্মদ, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনজুর আহমেদ, যুবলীগ ইতালি শাখার ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল মৃধা, মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাসিমা আক্তার নূপুর, সাংগঠনিক সম্পাদক মেহেনাস তাব্বাসুম শেলি, স্চ্ছোসেবক লীগের সাধারণ সম্পাদক ইকবাল ঢালী, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম সভাপতি আলি আজম, ইতালী আওয়ামী লীগের সদস্য আব্দুর রশিদ, কচি মুন্সী, শাখাওয়াত হোসেন শাখন, বাচ্চু সরদারসহ ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সিনিয়র নেতৃবৃন্দরা।

মতবিনিময়কালে সাধারণ প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সমাধানের পথ নিয়ে রাষ্ট্রদূত ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে খোলামেলা আলোচনা করেন উপস্থিত নেতারা।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ইউপি নির্বাচন নিয়ে 'এবি টিভি'র বিশেষ আয়োজন ‘ভোটের হাওয়া’।। ৪র্থ পর্বে তিলপারা ইউনিয়ন