দীর্ঘ তিন দশকের প্রতিক্ষার অবসান ঘটেছে জকিগঞ্জবাসীর। পাঁচ বছর আগে দেয়া শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী জকিগঞ্জ সরকারি কলেজে ডিগ্রি কোর্স চালুর সিদ্ধান্ত দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এ সংবাদে জকিগঞ্জ উপজেলার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক উৎফুল্ল। তারা শিক্ষামন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক ড. মো: মনিরুজ্জামান জানান, অধিভুক্তি কমিটির ৮২তম সভার সুপারিশ, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ডিগ্রি কোর্স অধিভুক্তি প্রদান করা হয়েছে। ৮ নভেম্বর বুধবার কলেজ পরিদর্শক মনিরুজ্জামান এ অধিভূক্তিপত্রে স্বাক্ষর করেন।

এ বছর বিএসএস কোর্সে ১০০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। বাংলা, ইংরেজি, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি ও ইতিহাস বিষয় বিএসএস কোর্সে অন্তর্ভূক্ত রয়েছে।

জকিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ এএসএম শব্বীর আহমদ অধিভুক্তি পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কলেজকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ জকিগঞ্জের সর্বস্তরের মানুষ খুব খুশি। কলেজ কর্তৃপক্ষ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে কৃতজ্ঞ চিত্রে অভিনন্দন জ্ঞাপন করছে।