দীর্ঘদিন পর বিয়ানীবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স খোলে দেয়া হচ্ছে। উদ্বোধনের পর অল্প কিছুদিন মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স স্বচল থাকলেও দায়িত্বপ্রাপ্ত কমান্ডের মেয়াদ শেষ হওয়ায় কমপ্লেক্সটি তালা দেয়া হয়েছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা কমপ্লেক্সের দায়িত্বে থাকলেও দীর্ঘ দিন পর আজ রবিবার কমপ্লেক্সটি খোলে দেয়া হয়েছে। ছুটির দিন ব্যতিত কমপ্লেক্সটি খোলা থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স স্বচল রাখা নিয়ে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাথে এক মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান। আজ রবিবার দুপুরে শতাধিক মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যরা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অংশ নেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বলেন, সারাদেশে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কোন কমিটির নেই। এ কারণে সরকারি আদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত কমান্ডারের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, এ কমপ্লেক্সের একটি চাবি ইতিমধ্যে মুক্তিযোদ্ধাদের হাতে দেওয়া হয়েছে। তারা যেকোন সময় এ কমপ্লেক্সটি ব্যবহার করতে পারবেন। তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের আমরা সম্মান করি। এখন থেকে সরকারি ছুটির দিন ব্যতীত মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স খোলা থাকবে।

এছাড়াও সভায় মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের অধিকার এবং বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করা হয়।