বিয়ানীবাজার উপজেলার তিলপারা ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন তিলপারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান। গত কয়েকদিনে তিনি বন্যা কবলিত বিভিন্ন গ্রাম ঘুরে দেখেন।

সাম্প্রতিক বন্যায় বিয়ানীবাজার উপজেলার তিলপারা ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম পানিতে প্লাবিত হয়। এসব গ্রামের রাস্তা, হাট-বাজার, বিদ্যালয়, বাড়ি-ঘরে পানি ঢুকে পড়ে। যার ফলে সংশ্লিষ্ট এলাকার মানুষ কষ্ট দিনাতিপাত করছেন।

চেয়ারম্যান মাহবুবুর রহমান গত রবিবার ও সোমবার তিলপারা ইউনিয়নের বন্যা কবলিত সানেশ্বর, উলুউরি, ইনাম, গুরেরটেকা, ভুরছিয়া, দেবারাই, তিলপারাসহ কয়েকটি এলাকা ঘুরে দেখেন। তিনি দুর্গত এলাকার মানুষের সাথে কথা বলে তাদের অসুবিধার কথা জানেন এবং প্রয়োজনীয় পরামর্শ ও শান্তনা প্রদান করেন।

এ প্রতিবেদকের সাথে আলাপকালে চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, বন্যায় তিলপারা ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। জনগণ দুর্ভোগ পোহাচ্ছেন। মানুষ নানা ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ত্রাণ প্রদানসহ সরকারিভাবে সকল ধরণের সহযোগিতা প্রদান না করা হলে মানুষ দুর্ভোগ কাটিয়ে উঠতে পারবেনা।

তিনি জানান, তিলপারা ইউনিয়নে ত্রাণ হিসাবে চাল বরাদ্দ করা হয়েছে। প্রয়োজনের তুলনায় এ ত্রাণ অপ্রতুল। সরকারি ত্রাণের পাশাপাশি দুর্গতদের সহযোগিতার জন্য তিনি বিত্তবানদের প্রতি আহবান জানান।