বাংলাদেশের প্রধান বিমানবন্দর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। গুরুত্বপূর্ণ এই বিমানবন্দরে রানওয়ে সংস্কার কাজের জন্য আগামী ডিসেম্বর থেকে তিন মাস রাতের বেলায় ফ্লাইট বন্ধ থাকবে। এ সময়ে প্রয়োজন পড়লে বিমান অবতরণ করবে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে।

বেবিচক জানিয়েছে, আগামী ৯ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ মার্চ পর্যন্ত তিন মাস বন্ধ থাকবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রাতের ফ্লাইট। এ সময় রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। বিদ্যমান রানওয়ে সংস্কারের জন্য এ সময় ফ্লাইট কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বেবিচক আরও জানায়, এই তিন মাসে রাতের বেলা বিমানবন্দরের স্বাভাবিক কাজে কোনো প্রভাব পড়বে না। এ সময়ের মধ্যে কোনোও বিমানের জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান সংবাদমাধ্যমকে জানান, এ বিমানবন্দরের ৩য় টার্মিনাল নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে। যার নির্মাণকাজ রাতে করা হবে। এ কারণে সংস্কারের সময়টাতেই বন্ধ থাকবে রানওয়ে।