সম্পূর্ণ নতুন দল নিয়ে বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। নভেল করোনাভাইরাসের আশঙ্কায় নিয়মিত খেলা ১০ ক্রিকেটারকে ছাড়াই আসতে হচ্ছে সফরকারীদের। আসছেন না ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার।

গতকাল মঙ্গলবার রাতে দুই টেস্ট ও তিন ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। দলে নাম নেই ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেইস, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরানদের মতো তারকাদের। মূলত করোনা আশঙ্কায় সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন তাঁরা। অন্যদিকে পারিবারিক কারণে নেই ফ্যাবিয়ান অ্যালেন ও শন ডাওরিচ।

বাংলাদেশের বিপক্ষে টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। সবশেষ ২০১৮ সালেও বাংলাদেশ সফরে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। আর সহঅধিনায়কের দায়িত্ব পালন করবেন জার্মেইন ব্ল্যাকউডকে।

পোলার্ডের অনুপস্থিতিতে ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন জেসন মোহাম্মেদ। ২০১৮ সালেই সবশেষ ক্যারিবীয়দের হয়ে খেলেছেন তিনি। এ ছাড়া পুরো দলে নতুন মুখের ছড়াছড়ি।

আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসছে ক্যারিবীয় ক্রিকেট দল। ঢাকায় পা রাখার পর সাত দিনের কোয়ারেন্টিনে থাকবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এর মধ্যে প্রথম তিনদিন ক্রিকেটাররা হোটেল রুমে থাকবেন। পরে কোভিড টেস্টের ফল নিয়ে নিজেদের মধ্য অনুশীলনের সুযোগ পাবেন তাঁরা।

কোয়ারেন্টিন পর্ব শেষ করে ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

এরপর ২৮ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ১১ ফেব্রুয়ারি থেকে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল : জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনিল আমব্রিস, এনক্রুমা বোনের, জশুয়া ডি সিলভা, জামার হ্যামিল্টন, শেমার হোল্ডার, আকিল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কেজর্ন ওটলি, রভম্যান পাওয়েল, রেমন রিফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বোনের, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, ক্যাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোজলি, ভিরাসামি পেরমল, কেমার রোচ, রেমন রিফার, জোমেল ওয়ারিক্যান

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার চাহিদা অর্ধেক বই এখনও আসেনি