সবুজে বাঁচি, সবুজে দেশ গড়ি’ স্লোগান নিয়ে বেশ কিছুদিন আগে বৃক্ষপ্রেমীদের অনলাইনভিত্তিক সংগঠন ‘তরুতলা’র পথচলা শুরু হয়। সম্প্রতি এ সংগঠনটির আয়োজনে মাসব্যাপী শরৎকালীন একটি প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় অনলাইনভিত্তিক এই সংগঠনের ৪০জন সদস্য অংশগ্রহণ করেন।

গত রোববার রাজধানী ঢাকার ধানমণ্ডিতে বৃক্ষপ্রেমীদের অনলাইনভিত্তিক সংগঠন ‘তরুতলা’র এডমিন প্যানেল, সদস্য ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মিলনমেলায় রূপ নেয়া সেই অনুষ্ঠানে শরৎকালীন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার স্বরুপ সম্মাননা স্মারক প্রদান করা হয়।তরুলতা এডমিন প্যানেলের সদস্য নাসিমা হকের সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি গবেষক ড. আবিয়ার রহমান। পরে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন এবং বিজয়ীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

প্রতিযোগিতায় সিলেটের প্রফেসর তুলসি দাস প্রথম স্থান, খাগড়াছড়ির ডায়না চাকমা দ্বিতীয় স্থান ও যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ানীবাজারের রোকশানা ক্যাথরিন তৃতীয় স্থান অর্জন করেছেন। এছাড়া তরুলতা অনলাইন গ্রুপে সর্বোচ্চ অবদান রাখায় যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ানীবাজারের সেলিনা বেগমকে বিশেষ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

এদিকে, তরুলতা এডমিন প্যানেলের সিনিয়র অ্যাডমিন সালমা আলম চৌধুরী, তানিয়া মুক্তি ও তরুলতার অন্যতম সদস্য ফারজানা আফরিন, তরুন সবুজ প্রেমি পলাশ ও আকাশের প্রানবন্ত আড্ডা এবং উপহার আদান প্রদান ছিলো মুগ্ধতায় ভরা। মিলনমেলায় পরিনত হওয়া সেই পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে সহযোগিতা করায় তরুলতা এডমিন প্যানেলের দেশ-বিদেশে থাকা সকল অ্যাডমিন ও মর্ডারেটরদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বৃক্ষপ্রেমীদের অনলাইনভিত্তিক সংগঠন ‘তরুতলা’র ফাউন্ডার শাহজানাউল ইসলাম লায়েক।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-