বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র সফরে এসেছেন। যুক্তরাষ্ট্র সময় ১ জুলাই শনিবার রাতে যুক্তরাজ্য থেকে একটি নিয়মিত ফ্লাইটে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে এলেও তাকে অভ্যর্থনা জানাতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি তার নির্বাচনী এলাকাসহ নিজ জন্মভূমি বিয়ানীবাজারের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী সেখানে উপস্থিত ছিলেন। এ সময় তারা তাকে ফুলেল অভ্যর্থনা জানান।

এদিকে সিলেট জেলা আওয়ামী পরিবারের উদ্যোগে দলীয়ভাবে আজ রবিবার ২ জুলাই জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এছাড়াও আগামী ৯ জুলাই রবিবার যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বিয়ানীবাজারবাসীর উদ্যোগে সার্বজনীন গণসংবর্ধনা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানটি ঐদিন সন্ধ্যায় ওজন পার্কের দেশী সিনীয়র সেন্টারে অনুষ্ঠিত হবে। নিউইয়র্ক ছাড়াও মিশিগান সহ যুক্তরাষ্ট্রের আরো কয়েকটি অঙ্গরাজ্যে বেশ কয়েকটি সভায় তিনি যোগদান করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য তিনি সংক্ষিপ্ত পারিবারিক সফরে যুক্তরাজ্য হয়ে যুক্তরাষ্ট্রে বর্তমানে অবস্থান করছেন। আগামী ১০ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।