মৌলভীবাজারের জুড়ীতে রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের সাথে ধাক্কা খেয়ে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। সেই সাথে সাইকেল চালক গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালাড়ী (হালগরা) বাজারে ঘটেছে।

প্রত্যক্ষদর্শী, নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালাড়ী (হালগরা) নিবাসী বীর মুক্তিযাদ্ধা মো. জমির আলী (৭০) মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় হালগরা বাজার মসজিদে মাগরিবের নামাজ পড়ে বের হয়ে মসজিদ সংলগ্ন রাস্তা পার হচ্ছিলেন। এমন সময় দ্রুতগতির একটি মোটর সাইকেলের সাথে ধাক্কা খেয়ে রাস্তায় পড়ে যান। এবং মোটরসাইকেল চালক গোয়ালবাড়ী ইউয়িনের শিলুয়া চা বাগানের গোয়ালবাড়ী লাইনের বাসিন্দা ইনছান আলীর পুত্র শাহীন আহমদ (২৪) সাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়েন। সাথে সাথে স্থানীয়রা এগিয়ে এসে দু’জনকে রক্তাক্ত গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক মুক্তিযাদ্ধা মো. জমির আলীকে মৃত ঘোষণা করেন এবং সংকটাপন্ন শাহিন আহমদকে উন্নত চিকিৎসার জন্য সিলেট প্রেরণ করেন।

এদিকে নিহত ও আহত ব্যক্তির স্বজনরা অভিযোগ করেন- হাসপাতালে কোন ডাক্তার ছিলনা, নূন্যতম কোন চিকিৎসা সেবা না পেয়ে সেখানে শত শত লোক বিক্ষোভ করেন।

জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশের প্রাথমিক সুরতহাল করা হয়েছে। পরিবারের সম্মতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন, আমি হাসপাতাল ছিলাম না, এরকম কোন ঘটনা আমাকে কেহ জানায়নি। হাসপাতালে গিয়ে খোঁজ নিয়ে দেখব।

‌বিয়ানীবাজারবাসীর সাথে নুরুল ইসলাম নাহিদ এম.পি’র গণসাক্ষাৎ