মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন ট্রাক ও ট্যাংকলরী, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন-২৪০৩ এর আওতাধীন জুড়ী উপজেলা শাখার ত্রি-বার্ষিক নির্বাচন-২০২২ সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৬ আগষ্ট) অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে তজমুল আলী তজই ও সাধারণ সম্পাদক পদে আজিজুর রহমান নির্বাচিত হয়েছেন।

উপজেলা সদরের মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোট গণনা শেষে রাত ৮টায় প্রিসাইডিং অফিসার আব্দুস সহিদ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে সাবেক সভাপতি তজমুল আলী তজই ছাতা প্রতীকে ২৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম সদ্য সাবেক সভাপতি মো. সিরাজুল ইসলাম বনমালি চেয়ার প্রতীকে ১৬০ ভোট পেয়েছেন। অপর প্রার্থী মোঃ ফারুক মিয়া আনারস প্রতীকে ১২৬ ভোট ও হারুনুর রশিদ বাবু দেয়ালঘড়ি প্রতীকে ৩৮ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে আজিজুর রহমান দোয়াতকলম প্রতীকে ৩৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী সদ্য সাবেক চারবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও জায়ফরনগর ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য মোঃ কামরুল হাসান মোরগ প্রতীকে পেয়েছেন ৩১৩ ভোট।

কার্যকরি সভাপতি পদে বিজয়ী হয়েছেন আব্দুস সহিদ। নারিকেল গাছ প্রতীকে তিনি সর্বোচ্চ ৩৬৩ ভোট পয়েছেন। অপর প্রার্থী মোঃ নিজুল আহমদ বাসগাড়ী প্রতীকে পেয়েছেন ২০০ ভোট।

সহ-সভাপতি পদে রিক্সা প্রতীকে ২৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবুল হোসেন। অপর প্রার্থী হাবিব মিয়া গরুরগাড়ী প্রতীকে পেয়েছেন ২৩১ ভোট। হরিণ প্রতীকে মোঃ লোকমান খাঁন ২৮৭ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন। একই পদে অপর প্রার্থী টিপু মিয়া বাঘ প্রতীকে পেয়েছেন ২৭০ ভোট। সহ-সম্পাদক পদে আম প্রতীকে আব্দুল জামাল ২৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী লুৎফুর রহমান মোমবাতি প্রতীকে পেয়েছেন ২১৭ ভোট।

তৃতীয়বারের মত সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন তাজ উদ্দিন। হাতী প্রতীকে তার প্রাপ্ত ভোট ৩২২। অপর প্রার্থী মোঃ নুরুল ইসলাম ঘোড়া প্রতীকে ২৭৩ ভোট পেয়েছেন।
সিলিং ফ্যান প্রতীকে ৩০৯ ভোট পেয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ সেলিম মিয়া। অপর প্রার্থী মোঃ আবু সুফিয়ান তালা প্রতীকে পেয়েছেন ১৯৪ ভোট।

কার্যকরি সদস্য ৩টি পদে মোঃ ছালিক মিয়া কুড়াল প্রতীকে ৩৩৬ ভোট, বদরুল ইসলাম বন্দুক প্রতীকে ২৫৮ ভোট ও মাসুক মিয়া টেবিল ফ্যান প্রতীকে ২৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী মোঃ রাসেল আহমদ হাঁস প্রতীকে পেয়েছেন ২১৯ ভোট।

সংগঠনের কার্যকরি কমিটির ১৫ সদস্যের মধ্যে প্রচার সম্পাদক পদে মোঃ শাহ আলম, ক্রীড়া সম্পাদক পদে আলমগীর হোসেন, শ্রম কল্যাণ সম্পাদক পদে বশর মিয়া ও দপ্তর সম্পাদক পদে রয়াব আলী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। বাকী ১১টি পদে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। নির্বাচনে জুড়ী উপজেলার ৬টি ইউনিয়ন এবং বড়লেখা উপজেলার সুজানগর ও দক্ষিণভাগ (দক্ষিণ)সহ ৮টি ইউনিয়নের মোট ৬৮৩ জন ভোটার ছিলেন। শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা করা হয়।

সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক ও নির্বাচন উপ-কমিটির চেয়ারম্যান মোঃ আজাদুর রহমান অদুদ গত ২৫ জুলাই ২০২২ইং ১৫টি পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এর পূর্র্বে গঠনতন্ত্র মোতাবেক চলমান কমিটি বাতিল করে নির্বাচনকালীন সময়ে সংগঠনের কার্যক্রম পরিচালনা করার জন্য উপজেলা শাখার সাবেক সভাপতি গোপীদাশ শীল মনা বাবুকে আহবায়ক ও দেলোয়ার হোসেনকে সদস্য সচিব এবং ছালিক আহমদকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১২ আগষ্ট চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৪ আগষ্ট মনোনয়ন পত্র জমা, ১৫ আগষ্ট বাছাই এবং ১৬ আগষ্ট প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ দেয়া হয়।

‌নতুন আঙ্গিকে বিয়ানীবাজার উপজেলা জমিয়তের কার্যালয়