মৌলভীবাজারের জুড়ীতে নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ ধরাতে বাঁধা দেয়াকে কেন্দ্র করে শুক্রবার দুই গ্রামবাসীর মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষে ৭ জন আহত হয়েছেন। অাহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিলেও গুরুতর আহত একজনকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের উত্তর ভবানীপুর মোকামটিলা গ্রামের লোকজন পার্শ্ববর্তী পূর্ব জুড়ী ইউনিয়নের পশ্চিম বড়ধামাই জুড়ীরপার গ্রাম সংলগ্ন জুড়ী নদীতে নৌকা যোগে কারেন্ট জাল দিয়ে নদীতে মাছ ধরেন। এতে গ্রামের লোকজন বাঁধা দেন। এই বাঁধা দেয়াকে কেন্দ্র করে শুক্রবার জুমা’র নামাজের পর মোকামটিলা গ্রামের ১৫/২০ লোক দলবদ্ধ ভাবে দা, লাঠিসোটা নিয়ে জুড়ীরপার জামে মসজিদের সামনে গিয়ে মুসল্লীদের উপর হামলা চালায়। হামলায় মোয়াজ্জিন আব্দুস সামাদ, আব্দুল কালাম রুনু, আব্দুল খালিক ও আইজুল ইসলাম আহত হন।

পরে গ্রামবাসী পাল্টা হামলা চালালে আক্রমনকারী দুলাল ও রিপন আহত হন। খবর পেয়ে জুড়ী থানার পুলিশ অফিসার মান্নান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন এবং নৌকা ও কারেন্ট জাল জব্দ করেন। পুলিশ আহতদের উদ্ধার করে ৫০ শয্যা জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। আহত সামাদ, খালিক ও আইজুলকে সেখানে চিকিৎসা দেয়া হলেও গুরুতর আহতাবস্থায় আব্দুল কালাম রুনুকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এদিকে সন্ধ্যার পর জুড়ীরপার গ্রামের বাসিন্দা সেলিম মিয়া কাজ শেষে বাড়ি ফেরার পথে জুড়ী শহরের বাস স্ট্যান্ড এলাকায় প্রতিপক্ষের লোকজন তার উপর অতর্কিতে হামলা চালায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠান। একই সময় উত্তর ভবানীপুর মোকামটিলা জামে মসজিদের মাইকে প্রতিপক্ষের উপর হামলার জন্য অস্রশস্র নিয়ে জড়ো হবার ঘোষণা দেয়া হয়। এতে জুড়ীরপারসহ আশপাশে জনমনে আতঙ্ক ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, পশ্চিম জুড়ী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আনফর আলী ও পূর্বজুড়ী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রুয়েল উদ্দিন অকুস্থলে ছুটে যান এবং পরিস্খিতি স্বাভাবিক অবস্থায় নিয়ে আসেন।
শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজমান।

জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী বলেন- জুড়ী নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। আহত ৫ জনকে উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে। একজনকে সিলেট পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনত ব্যবস্থা নেয়া হবে।

‌তিলপাড়া ইউপি নির্বাচন: ২নং ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী বলাই মিয়ার গণসংযোগ