মৌলভীবাজারের জুড়ীতে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ ১৫ শত পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১৫ মে. টন জিআর চাল ও অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্বক লকডাউনে জুড়ী উপজেলায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর জন্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্ধকৃত এ খাদ্য সামগ্রী ইউনিয়ন পরিষদের মাধ্যমে উপজেলা প্রশাসন বিতরণ কার্যক্রম শুরু করে।

বৃহস্পতিবার সকালে উপজেলা সদর জায়ফরনগর ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা।

ইউপি চেয়ারম্যান মাছুম রেজার সভাপতিত্বে খাদ্য বিতরণ কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওমর ফারুক, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম ও ইউপি সদস্যবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওমর ফারুক বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে জুড়ীতে বরাদ্ধকৃত ১৫ মে. টন চালের মধ্যে জায়ফরনগর ইউনিয়নে ৫ টন এবং সাগরনাল, গোয়ালবাড়ি, পূর্বজুড়ী, পশ্চিম জুড়ী ও ফুলতলা ইউনিয়নে ২ টন করে বন্টন করা হয়। এর মধ্যে জায়ফরনগর ইউনিয়নে ২ হাজার কেজি এবং বাকী ৫ ইউনিয়নে ২০০ কেজি করে ৩৩৩ জরুরী কল সেবা কার্যক্রমের জন্য বরাদ্ধ রাখা হয়।

প্রধানমন্ত্রীর উপহার প্রাপ্ত প্রত্যেককে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ লিটার তেল, ১ টি সাবান ও ১ প্যাকেট সেমাই দেয়া হচ্ছে।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

বিয়ানীবাজারে পশুর হাট বন্ধ থাকায় শংকায় ব্যবসায়ীরা