ইতালিতে ফুটবল মাঠে ফিরলেও ঠিক যেন ফিরতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো আর জুভেন্টাস। তাই তো কোপা ইতালিয়ার সেমি ফাইনালে এসি মিলানের বিপক্ষে গোলশূন্য ড্র আর ফাইনালে নাপোলির বিপক্ষে টাই ব্রেকারে হার। দুই ম্যাচেই নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অবশেষে ইতালিয়ান সিরি আ’তে গোলের দেখা পেলেন রোনালদো আর জয়ে ফিরল জুভেন্টাস।

দীর্ঘদিন স্থগিত থাকার পর ফের শুরু হয়েছে ইতালিয়ান শীর্ষ ফুটবল লিগের চলতি মৌসুম। ফেরার ম্যাচে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট আদায় করে নিয়েছে মাউরিজিও সারির শিষ্যরা। রোনালদো ও পাওলো দিবালার গোলে বোলোনাকে ২-০ ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস।

ম্যাচের শুরুতেই জুভেন্টাসের ডাচ ডিফেন্ডার ম্যাথিউস ডি লিটকে ডি বক্সের ভেতর ফাউল করেন বোলোনার স্তেফানো ডেন্সউইল। সঙ্গে সঙ্গে রেফারি ভিএআরের (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) সহায়তায় পেনাল্টির নির্দেশ দেন। আর ম্যাচের ২৩ মিনিটেই পেনাল্টি স্পট থেকে বল জালে জড়ান রোনালদো। চলতি মৌসুমে এটি সিরি আ’তে রোনালদোর ২২তম গোল।

ম্যাচে এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে জুভে। ৩৬তম মিনিটে ফেদেরিকো বের্নারদেস্কির অ্যাসিস্ট থেকে ডি বক্সের দাগের ওপর থেকেই দুর্দান্ত এক শটে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। ম্যাচের বাকি সময় সেই ব্যবধানই ধরে রাখে তুরিনের বুড়িরা। তবে নির্ধারিত ৯০ মিনিটের যোগ করা প্রথম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জুভ ডিফেন্ডার দানিলো। অবশ্য তাতেও নিজেদের মাঠে কোনো সুবিধা আদায় করতে পারেনি বোলোনা।

এই জয়ে সিরি আ’র শিরোপে জয়ের আরও কাছে পৌছে গেল জুভেন্টাস। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে গত আট আসরের চ্যাম্পিয়নরা। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে লাৎসিও। এছাড়া ২৬ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

গোলাপগঞ্জে ১শ' ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা