বঙ্গবন্ধুর ভাষণের ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে বিয়ানীবাজার থানা পুলিশের আয়োজনে আনন্দ উদযাপন করা হয়েছে।

রোববার বিকাল ৩টায় থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত এই আনন্দ উদযাপনে অংশগ্রহণ করেন প্রশাসনিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, সামাজিক ও সাংবাদিক অঙ্গনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। কেক কাটার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসানের সঞ্চালনায় এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও রোকশানা বেগম, সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর রফিক উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আব্দুল হাছিব মনিয়া ও জাকির হোসেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ কলা, বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ এবাদ আহমদ ও  দুবাগ ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম।

স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত এক অর্জন উল্লেখ করে অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালি জাতির অস্তিত্ব অঙ্গাঙ্গীভাবে জড়িত। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সামাজিক ও রাষ্ট্রীয় ঐক্য নিয়ে কাজ করতে হবে।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীসহ এদেশের ১৮ কোটি মানুষকে এ ঐতিহাসিক অর্জনের জন্য সাধুবাদ জানান বক্তারা। পাশাপাশি বাংলাদেশ যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা বজায় রাখতে জঙ্গি নিয়ন্ত্রণসহ অপরাধ নিয়ন্ত্রণে বিয়ানীবাজার পুলিশও অগ্রণী ভূমিকা পালন করে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চারখাই ইউপি চেয়ারম্যান মাহমদ আলী, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, মোল্লাপুর ইউপি চেয়ারম্যান এমএ মান্নান, লাউতা ইউপি চেয়ারম্যান গৌছ উদ্দিন, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল, বিয়ানীবাজার প্রেস ক্লাব সভাপতি সুয়াইবুর রহমান স্বপন, সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ, কোষাধ্যক্ষ আবু তাহের রাজু, সহ সভাপতি সাহেদ আহমদ, সহ সাধারণ সম্পাদক তাজবির আহমদ ছাইম, সাংস্কৃতিক সম্পাদক এহসান করিম খোকন, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম সাজু এবং কার্যানির্বাহী সদস্য আহমদ রেজা চৌধুরী ও বিয়ানীবাজার থানার বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তাবৃন্দ, বিয়ানীবাজার সিভিল ডিফেন্স ও দায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তাবৃন্দ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

মোল্লাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে গ্রামের ঐক্যের প্রার্থী হিসেবে সেলিম আহমদকে ঘোষণা