গোলাপগঞ্জে দাড়িপাতন সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ ও শ্রেণীকক্ষ বৃষ্টির পানিতে আটকে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েছেন বিদ্যালয়ের প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থী। এদিকে, জলাবব্ধতা নিরসণের দাবীতে বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে রেখেছে। অবরোধের কারনে সড়কের দুপাশে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

সরেজমিনে ঘুরে দেখা যায়, গোলাপগঞ্জে পৌর এলাকাধীন দাড়িপাতনে নবনির্মিত তেল-গ্যাস কূপের অপরিকল্পিত ড্রেনেজ নির্মাণে অল্প বৃষ্টির কারনে দাড়িপাতন সরকারী প্রাথমিক বিদ্যালয় প্লাবিত হয়ে পড়ে। এ বিষয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রেট্টোল বাংলা ডিজিএম, গোলাপগঞ্জ পৌরসভা ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একাধিক আবেদন করলেও কোন সুরাহা হয়নি। টনক নড়েনি প্রেট্টোল বাংলা দায়িত্বরত সংশ্লিষ্টদের। এতে করে দীর্ঘ দিন থেকে বিদ্যালয়টিতে পাঠদান ও শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা কষ্টসাধ্য হয়ে পড়েছে। ব্যাহত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখা।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/09/water.jpg” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/09/water.jpg” caption=” দাঁড়িপাতন সপ্রাবি’তে বৃষ্টির পানিতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা “]

বিগত দেড় বছর থেকে এমন অবস্থা বহাল থাকলেও গত ৬ মাস থেকে প্রতি মাসে একাধিকবার বিদ্যালয়টি পানি বন্দি হয়েছে। গত শুক্রবারের বৃষ্টিতে বিদ্যালয়ের ৬টি ক্লাস রুম, অফিস কক্ষ পানিবন্দি হয়। বিদ্যালয়ের প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থীর মধ্যে অনেকেই ভিজে ক্লাস রুমে ঢুকে। সকালের এমন চিত্র দেখে শিক্ষার্থী ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করা হয়। প্রায় দেড় ঘন্টা রাস্তা অবরোদ্ধ থাকায় উভয় দিকে শত শত যান বাহন আটকা পড়ে। পরে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরীর আশ্বাসের প্রেক্ষিতে ব্যরিকেড তুলে নেয় বিক্ষদ্ধরা।

এ ব্যাপারে দাড়িপাতন সরকারী প্রাথমিক প্রধান শিক্ষক আব্দুল হান্নান জানান, গত শনিবার বিদ্যালয়টি অক্ষত থাকলেও শুক্রবারের বৃষ্টির ফলে বিদ্যালয়টি পুনরায় পানি বন্দি হয়। শনিবার সকালে দপ্তরী খালেদ আহমদ শিক্ষার্থীদের পাঠদানে ক্লাস রুম খুললেও আঙ্গিনায় অতিরিক্ত পানির কারনে শিক্ষার্থীরা বিদ্যালয়ে ঢুকতে পারেনি। অনেকেই বাড়ীতে পুনরায় ফেরত চলে যায়। এ ঘটনায় বিক্ষব্ধ হয়ে এলাকাবাসী ও শিক্ষার্থীরা সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করেন। তিনি সঠিক পানি নিষ্কাসন ও পুনরায় যাতে বিদ্যালয়টি প্লাবিত না হয়, এমন ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টের প্রতি আহ্বান জানান।