বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া জকিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে শুহাদায়ে কারবালা ও তাৎপর্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদরাসা কনফারেন্স হলে শাখা সভাপতি আবু ছায়িদ মো. আশিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ হোসাইন আইমান ও সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুছ ছামাদের যৌথ পরিচালনায় সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট পূর্ব জেলা তালামীযের সভাপতি মোহাম্মদ ইসলাম উদ্দিন চৌধুরী।

শাখা সাংগঠনিক সম্পাদক মো. ছাদিকুর রহমানের স্বাগত বক্তব্যে সূচিত সেমিনারে বক্তব্য দেন জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইমাদ উদ্দিন, আরবি প্রভাষক মাওলানা ফারুক আহমদ, সাবেক কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মদ আব্দুল বাসিত, জকিগঞ্জ পৌর আল ইসলাহর সভাপতি কাজী মাওলানা হিফজুর রহমান, সিলেট পূর্ব জেলা তালামীযের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আহমদ আল মনজুর প্রমুখ।

এ সময় বক্তারা কারবালা ইসলামের ইতিহাসে তাৎপর্যপূর্ণ ঘটনা উল্লেখ করে বলেন, সাম্প্রতিক সময়ে ইয়াজিদের দোসররা কারবালার ঘটনাকে অপব্যাখ্যা করছে। ইমাম হোসাইন (রা.)’র ত্যাগকে অস্বীকারের পাশাপাশি ইয়াজিদকে নির্দোষ প্রমাণেও উঠে পড়ে লেগেছে এই মহল। এসব ঠেকাতে প্রত্যেককে কারবালার সঠিক ইতিহাস চর্চার তাগিদ দেন তারা। পরে ইছামতি কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শায়খুল হাদীস আল্লামা হবিবুর রহমান মুহাদ্দিস ছাহেবের রোগমুক্তি কামনায় দোয়া করে সেমিনার সমাপ্ত হয়।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

সুরমা নদীর ভাঙ্গনে বিলীন হচ্ছে ৫ গ্রামের যোগাযোগ সড়ক