সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জকিগঞ্জ জোনাল অফিসের আওতাধীন কাজলসার ইউনিয়নের আটগ্রাম বাস স্টেশন এলাকা থেকে থ্রী’পেইজ লাইনের ১০কেভি একটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে স্থানীয় জনতা তিন দূর্বৃত্তকে আটক করে।

আটকৃতরা হলো- সিলেটের জকিগঞ্জ উপজেলার কাজলসার ইউনিয়নের চরিগ্রাম এলাকার লিলু মিয়ার ছেলে হাসান আহমদ, ওই ইউনিয়নের খড়ইমুড়া গ্রামের আব্দুস সালামের ছেলে মামুনুর রশীদ ও রঙ্গলাল বিশ্বাসের ছেলে সত্যরঞ্জন বিশ্বাস খোকন।

পুলিশ ও জকিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টায় আটগ্রাম বাসস্ট্যান্ডের পূর্বে কাশেম কমিউনিটি সেন্টারের পাশের থ্রী’পেইজ লাইন থেকে ১০ কেভি ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ সমিতির পক্ষে বাদী হয়ে জকিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। জকিগঞ্জ জোনাল অফিস ডেপুটি জেনারেল ম্যানেজারের সাথে যোগাযোগ করতে চাইলে একাধিক বার কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার এসএম হাসনাত হাসান বলেন, সকল এলাকায় নির্মিত বৈদ্যুতিক লাইন ও ট্রান্সফর্মার স্থাপন করা রয়েছে। ট্রান্সফর্মার ও তার চুরি প্রতিক্ষারার্থে নিজ নিজ এলাকায় সকলের সচেতন থাকার প্রয়োজন। রাত্রিকালীন সময়ে বিদ্যুৎ চলে গেলে সঙ্গে সঙ্গে টর্চ লাইট দিয়ে বাড়ির কাছের ট্রান্সফর্মারটি দেখতে হবে জানিয়ে তিনি আরও বলেন, লাইনের কাছে অপরিচিত লোকজনের সন্দেহজনক ঘোরাফেরা দেখা গেলে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হবে। নিজেদের সম্পত্তি বিবেচনা করে গ্রাহকদের ট্রান্সফর্মার ও তার পাহারার ব্যবস্থা করতে হবে। এ বিষয়ে তিনি সকল গ্রাহককে সচেতন হওয়ার আহবান জানান।

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল কাসেম বলেন, ট্রান্সফর্মার চুরির অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এবং তাদের বিরুদ্ধে জকিগঞ্জ জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার সমিতির পক্ষে বাদী হয়ে অভিযোগ দায়ের করেছেন।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

মসজিদের শহর বিয়ানীবাজার ।। পর্ব-১৬