সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী এমপি বলেছেন, জকিগঞ্জ একটি বন্যা প্রবণ এলাকা। বন্যার্ত মানুষের আশ্রয়ের জন্য এই ভবন নির্মাণ করা হয়েছে দূর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে। এতে দুর্যোগকালীন সময়ে এই এলাকার অসহায় বন্যার্ত মানুষ আশ্রয় নিতে পারবে। তিনি উন্নয়ন কর্মকাণ্ডে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহবান জানান।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) জকিগঞ্জ কসকনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে নব-নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম তাপাদারের সভাপতিত্বে ও জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি রোটারিয়ান মাজহারুল ইসলাম জয়নাল ও প্রতিষ্ঠানের শিক্ষক মাওলানা নাজমুল ইসলাম এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, ভাইস-চেয়ারম্যান মাওলানা মো. আব্দুস সবুর, ৮নং কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সাত্তার মঈন, ইছামতি কামিল মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আতিকুর রহমান সিদ্দিকী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার সহ-সুপার মাওলানা আবুল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফদলুল হক সাহাদত লস্কর, সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুর রহমান, মাওলানা নজির আহমদ, মাওলানা মাসহুদুল হক তাপাদার, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা জুবায়েরুল হাসান, জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক মো. হাবিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী ফারুক আহমদ লস্কর, মেম্বার কবিরুল হাসান, মেম্বার মো. আবুল হোসেন, কে এম বদরুল হাসান, আনজুমানে আল ইসলাহ কসকনকপুর ইউনিয়ন সভাপতি মাওলানা শামীম আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা ছালিক আহমদ, হাজী আসাদ উদ্দিন, ছেরাগ আলী প্রমুখ।