প্রতিষ্ঠার পর থেকেই সিলেট অঞ্চলের বিভিন্ন অনুন্নত এলাকার সুবিধাবঞ্চিত মানুষের আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে লিভ এ লেগেসি প্রজেক্ট নামে একটি চ্যারিটি সংগঠন। এরই ধারাবাহিকতায় লিভ এ লেগেসি প্রজেক্টের নতুন একটি প্রকল্পের আওতায় জকিগঞ্জ উপজেলার ফুলতলীর লতিফিয়া এতিমখানায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।  খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ২০০ কেজি চাল, ১২০ কেজি আলু, ৭৬ কেজি ডাল, ৬২ কেজি পেঁয়াজ, ৩২ লিটার ভোজ্যতেল, ১০ কেজি রসুন ও ২৫ কেজি লবনসহ প্রায় ৫২৫ কেজি সমপরিমাণ খাদ্যপন্য।

সোমবার বিকালে এতিমখানা শিক্ষকদের হাতে হস্তান্তর করেন লিভ এ লেগেসির কান্ট্রি ডিরেক্টর হাবিবুর রহমান জুনেদ। এসময় লতিফিয়া এতিমখানার শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। লিভ এ লেগেসি প্রজেক্টের উপহার স্বরুপীসব খাদ্যসামগ্রী পেয়ে এই চ্যারিটি সংগঠনের সকল দায়িত্বশীল ও ডোনারদের প্রতি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করেন এতিমখানার শিক্ষকবৃন্দ।

উপহার হিসেবে খাদ্যসামগ্রী পেয়ে এতিম শিক্ষার্থীদের চোখে মুখে খুশির ছাপ অনেকটাই ফুটে উঠতে দেখা গেছে। করোনাকালীন এমন সময়ে এই উপহারসামগ্রী পেয়ে এসব এতিম শিশুদের মাঝে আনন্দ অনেকটাই বাড়বে বলে জানিয়েছেন এতিমখানার দায়িত্বশীলরা।

লিভ এ লেগেসির কান্ট্রি ডিরেক্টর হাবিবুর রহমান জুনেদ জানান, উপহার স্বরুপ খাদ্যসামগ্রী নিয়ে লতিফিয়া এতিমখানা এতিম শিশুদের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। বিশেষ করে প্রবাসীদের সহায়তায় এসব এতিম শিক্ষার্থীদের মাস দিনের খাদ্যের যোগান করে দিতে পারায় মানসিকভাবেও প্রশান্তি অনুভব করছি।

হাবিবুর রহমান জুনেদ আরও জানান, বিগত কয়েক বছর ধরে প্রবাসী দাতা সদস্যদের সহযোগিতায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে এই প্রজেক্ট। এই সংগঠনটি ইতোমধ্যে সিলেট জেলার বিভিন্ন স্থানের শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, পবিত্র রমজান মাসের আগে হতদরিদ্র ও এতিমদের মাঝে খাদ্য সহায়তা, ঈদে উপহার স্বরুপ খাদ্য সহায়তা, অনুন্নত এলাকায় বিশুদ্ধ পানির ব্যবস্থা করাসহ বিভিন্ন ধরনের মানবিক কর্মকাণ্ড পরিচালিত করে আসছে। লিভ এ লেগেসি প্রজেক্টের এই ধরনের মানবিক ও আর্তসামাজিক উন্নয়ন কর্মকাণ্ড আগামীতেও অব্যাহত থাকবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

অষ্টম বর্ষে পদাপর্ন করলো বিয়ানীবাজার উপজেলার প্রথম অনলাইন পত্রিকা ‘বিয়ানীবাজার নিউজ২৪