প্রতিষ্ঠার পর থেকেই সিলেট অঞ্চলের বিভিন্ন অনুন্নত এলাকার সুবিধাবঞ্চিত মানুষের আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে লিভ এ লেগেসি প্রজেক্ট নামে একটি চ্যারিটি সংগঠন। এরই ধারাবাহিকতায় লিভ এ লেগেসি প্রজেক্টের নতুন একটি প্রকল্পের আওতায় জকিগঞ্জ উপজেলার কাজলশাহ ইউনিয়নের চারটি ওয়ার্ডের চারজন হতদরিদ্র অসহায় নারীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষে তাদের সেলাই মেশিন তুলে দিয়েছে।

মঙ্গলবার বিকাল ৩টায় উপকারভোগী এই চার নারীর হাতে সেলাই মেশিনগুলো তুলে দেন লিভ এ লেগেসির কান্ট্রি ডিরেক্টর হাবিবুর রহমান জুনেদ। লিভ এ লেগেসি প্রজেক্টের উপহার স্বরুপ এই সেলাই মেশিনগুলো পেয়ে এই চ্যারিটি সংগঠনের সকল দায়িত্বশীল ও ডোনারদের প্রতি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করেন এই চার নারী।

লিভ এ লেগেসির কান্ট্রি ডিরেক্টর হাবিবুর রহমান জুনেদ জানান, উপকারভোগী চার নারীর মধ্যে দুজন বিধবা ও দুজন হতদরিদ্র পরিবারের। সেলাই মেশিন সহযোগিতা নিয়ে এসব মানুষের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। বিশেষ করে প্রবাসীদের সহায়তায় সুবিধাবঞ্চিত চারটি পরিবারের আর্থিক উপাজর্নের একটা উৎস তৈরি করে দিতে পেরে মানসিকভাবেও প্রশান্তি অনুভব করছি। এই সেলাই মেশিনের মাধ্যমে তারা আত্মনির্ভরশীল হওয়ার সাথে সাথে তাদের পরিবারকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে পারবেন বলে তিনি আশাবাদী।

হাবিবুর রহমান জুনেদ আরও জানান, বিগত কয়েক বছর ধরে প্রবাসী দাতা সদস্যদের সহযোগিতায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে এই প্রজেক্ট। এই সংগঠনটি ইতোমধ্যে সিলেট জেলার বিভিন্ন স্থানের শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, পবিত্র রমজান মাসের আগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা, ঈদে উপহার স্বরুপ খাদ্য সহায়তা, অনুন্নত এলাকায় বিশুদ্ধ পানির ব্যবস্থা করাসহ বিভিন্ন ধরনের মানবিক কর্মকাণ্ড পরিচালিত করে আসছে। লিভ এ লেগেসি প্রজেক্টের এই ধরনের মানবিক ও আর্তসামাজিক উন্নয়ন কর্মকাণ্ড আগামীতেও অব্যাহত থাকবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

আশরাফুল আলম স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল করেছে বিয়ানীবাজার উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতি