সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ছয় দিনের সরকারি সফরে আগামী শুক্রবার দুপুরে বিয়ানীবাজার-গোলাপগঞ্জে আসছেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ’র সহকারী একান্ত সচিব মো. জাকির হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়- শুক্রবার (২১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১টা ১৫ মিনিটে আকাশ পথে হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা থেকে এম.এ.জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সিলেটে এসে পৌঁছাবেন। সেখান থেকে সড়ক পথে বিয়ানীবাজার উপজেলার পরিষদ প্রাঙ্গনে তিলপাড়া ইউনিয়নের ইনাম-টুকা-পীরেরচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সেখানে যোগ দিবেন। সেখান থেকে বিকাল পাঁচটায় বিয়ানীবাজার লাসাইতলাস্থ ৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন হেড কোয়ার্টার পরিদর্শনে যাবেন এবং সেখান থেকে সন্ধ্যা ছয়টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতৃবৃন্দ ও স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন।

পরদিন শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ মিলনায়তনে বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন ক্লাব/সংস্থার অনুকূলে শিক্ষামন্ত্রী কর্তৃক বরাদ্দকৃত চেক বিতরণ ও খেলাধুলা সামগ্রী বিতরণ, পরে সকাল ১১টায় সারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুক্তিযুদ্ধকালীন টর্চারসেল-এ মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা নির্মান কাজের ভিত্তি প্রস্থর স্থাপন, দুপুর দেড়টায় কুশিয়ারা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন, বিকেল ৩টায় সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন এবং সবশেষে বিকাল সাড়ে ৪টায় গণতন্ত্র ও ভোতাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্বদানকারী ছাত্রনেতা হুমায়ুন কবির (নাহিদ) স্মরণে ‘শহীদ নাহিদ চত্বর’ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন।

এরপরের দিন রবিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় দক্ষিন অয়াড়িয়াবহর (থানাঘাট) রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, সকাল ১১টায় বিয়ানীবাজার সিনিয়র কামিল মাদ্রাসায় নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন, দুপুর ১২টায় আরএইচডি সদাখাল-দেউল্গ্রাম রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, দুপুর ২টায় বালিঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন, বিকেল ৩তায় বালিঙ্গা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ২টি ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠান এবং সবশেষে সন্ধ্যা ৬টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগ ও সকল ইউনিয়নের সভাপতি/সম্পাদকের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন।

পরবর্তীতে সোমবার (২৪ সেপ্টেম্বর), মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ও বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত গোলাপগঞ্জ উপজেলার কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্থর, উদ্বোধন অনুষ্ঠানে যোগদান শেষে সন্ধ্যা ৬টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা যাবার উদ্দেশ্যে যাত্রা করবেন।