বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের চরগ্রামের হতদরিদ্র আব্দুল কুদ্দুস ও মাছুমা বেগম দম্পতির একমাত্র ছেলে মাহা হাসান সাফি হাম জাতীয় এক বিরল ভাইরাসে আক্রান্ত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। এই ভাইরাসের আক্রমণে শিশুটির শরীরের মেরুদণ্ড ও ব্রেণ এখন অকেজো হওয়ার পথে। চিকিৎসার জন্য ৮ থেকে ১০ লাখ টাকা লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। হতদরিদ্র সাফির মা-বাবার সহযোগিতার ডাকে সাড়া দিয়েছে বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়নের স্পন্দন নামে একটি মানবিক সংগঠন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ঘুঙ্গাদিয়া গ্রামের এক আত্মীয়ের বাড়িতে শিশুটির বাবার কাছে যুক্তরাষ্ট্র প্রবাসীদের পাঠানো ১ লক্ষ টাকার আর্থিক অনুদান তুলে দিয়েছেন সংগঠনের দায়িত্বশীলরা।

এসময় উপস্থিত ছিলেন স্পন্দনের উপদেষ্টা ডা. শিব্বির আহমদ সোহেল, আমিনুল হক ও ডা. আব্দুস সালাম মুক্তা, প্রতিষ্ঠাতা সদস্য মুহিবুর রহমান ও তানভির হোসাইন, সদস্য এমরান হোসেন, আব্দুল্লাহ আল নোমান।

সংগঠনের দায়িত্বশীলরা জানান, শিশু সাফিকে নিয়ে এবি টিভিতে প্রচারিত প্রতিবেদন দেখে যুক্তরাষ্ট্র প্রবাসীরা এই আর্থিক অনুদান পাঠিয়েছেন। এসময় তারা প্রবাসী ও বিত্তবানদেরকে সাফির সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

তিলপাড়া ইউনিয়নভিত্তিক মানবিক সংগঠন হচ্ছে স্পন্দন। দীর্ঘদিন ধরে ইউনিয়নের সুবিধাবঞ্চিত মানুষজনসহ মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছে সংগঠনটি। আগামীতেও এই দ্বারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেছেন সংগঠন সংশ্লিষ্টরা।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

নানা আয়োজনে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন