সিলেটে চোখ ওঠা রোগের প্রাদুর্ভাব ক্রমেই বাড়ছে। এ অবস্থায় উড়োজাহাজে যাত্রীদের চলাচলে কিছু পরামর্শ দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। বুধবার এ–সংক্রান্ত নির্দেশনা বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন চোখ ওঠা বা আক্রান্ত বহির্গামী যাত্রী দেখা যাচ্ছে। তাই বিদেশগামী যাত্রীদের চোখ ওঠার লক্ষণ প্রকাশের সাত দিনের মধ্যে সম্ভব হলে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করার অনুরোধ জানানো হচ্ছে। তবে ভিসাসংক্রান্ত জটিলতা এবং জরুরি প্রয়োজনে চোখ ওঠা রোগে আক্রান্ত যাত্রীদের ভ্রমণের ক্ষেত্রে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) নিবন্ধিত চিকিৎসকের শরণাপন্ন হয়ে প্রয়োজনীয় ওষুধ ও সানগ্লাস পরে বিমানবন্দরে উপস্থিত হওয়ার অনুরোধ জানানো হলো।

এ বিষয়ে হাফিজ আহমদ বলেন, বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা রোগীর অবস্থা পর্যবেক্ষণ এবং সবকিছু যাচাই করে যাত্রীদের ভ্রমণের ফিটনেস সনদ দেবেন। যাত্রীদের নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় ভ্রমণের জন্য এ পরামর্শ ও করণীয় বিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

‌যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারবাসীর আয়োজনে প্রয়াত অধ্যাপক কিবরিয়ার শোক সভা