চিরনিদ্রায় শায়িত হয়েছেন মানুষ গড়ার কাড়ির বিয়ানীবাজার পৌরসভার শ্রীধরা গ্রামের কৃতি সন্তান ও শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মাহমুদুর রহমান মুক্তা আর নেই। সোমবার বাদ জোহর শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে মরহুমের জানাজা নামাজ শেষে তার দাফন সম্পন্ন হয়।এর আগে রোববার রাত ১০টা ৫০ মিনিটের সময় বার্ধক্যজনিত কারণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের জানাজার নামাজে অংশ নেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি বীর মুক্তিযোদ্ধা এম এ তারিক, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল হাসনাতসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিল্প-সাহিত্য ও সাংবাদিকসহ সহকর্মী শিক্ষক ও শোকার্ত শিক্ষার্থীবৃন্দ।।

এছাড়াও শ্রীধরা, নবাং, কসবা, খাসাসহ আশপাশের বিভিন্ন এলাকার শোকার্ত মানুষজন প্রয়াত এই শিক্ষকের জানাজার নামাজে উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত সকলের মরহুমের মাগফেরাত কামনা করেন। পরে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

এদিকে, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহমুদুর রহমান মুক্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

এছাড়াও শোক প্রকাশ করেছেন, সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান, বিশিষ্ট শিক্ষাবিদ মজির উদ্দিন আনসার, যুক্তরাষ্ট্র মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বিশিষ্ট শিল্পপতি মো. আবুল হোসেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক হাজী আব্দুল কুদ্দুছ টিটু, সিলেটস্থ বিয়ানীবাজার সমিতির সভাপতি ডা. ফয়েজ উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক এডভোকেট মহব্বত খান, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনটির সভাপতি ছাদেক আহমদ আজাদ ও সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয়, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, সিনিয়র সহ সভাপতি হাসান শাহরিয়ার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুয়াইবুর রহমান স্বপন।

প্রসঙ্গত, মাহমুদুর রহমান মুক্তা একজন সৎ, দক্ষ, মেধাবী শিক্ষক ছিলেন। তিনি জীবদ্দশায় খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গড়রবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার চাহিদা অর্ধেক বই এখনও আসেনি