বিয়ানীবাজার উপজেলার চারখাই বাজারে দীর্ঘদিন ধরে প্রাইভেট চেম্বারে চিকিৎসাসেবা প্রদান করে আসা ‘গরীবের ডাক্তার’ হিসেবে পরিচিত সিলেট এমএজি উসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. ওয়াকিল উদ্দিন জোয়ারদার আর নেই।

শুক্রবার বিকেলে হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে দ্রুত তাকে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসার নিয়ে যাওয়া হয়। এরপর চিকিৎসকরা তার শারীরিক অবস্থার অবনতি দেখে আইসিইউতে ভর্তি করেন।তবে ওইদিন শুক্রবার রাত আনুমানিক ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ডা. ওয়াকিল উদ্দিন জোয়ারদারের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ এলাকায়। তার মামার বাড়ি বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের সাচান গ্রামে।

ডা. ওয়াকিল উদ্দিন জোয়ারদার মৃত্যুর সময় স্ত্রী, ২ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার সকাল ৯টায় চারখাই কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

ডা. ওয়াকিল উদ্দিন জোয়ারদার দীর্ঘ প্রায় ২০ বছর যাবত চারখাই বাজারে সপ্তাহে ৩/৪দিন চেম্বারে রোগী দেখতেন। তিনি ১০০/২০০ টাকা ফি-তে মৃত্যুর পুর্ব মুহূর্ত পর্যন্ত রোগীর চিকিৎসা সেবা প্রদান করেছেন। তার মৃত্যুতে চারখাই ইউনিয়নে শোকের ছাঁয়া নেমে এসেছে। তিনি সকলের কাছে গরীবের ডাক্তার বলে পরিচিত ছিলেন।