বিয়ানীবাজারে এ উজ্জ্বলতম নক্ষত্র অধ্যাপক একে এম গোলাম কিবরিয়া তাপাদার। অসাধারন মুগ্ধকর এক বক্তা। মেধা ও ব্যক্তিত্বের কারণে শিক্ষা প্রশাসনের সর্বোচ্চ পদে অধিষ্ঠিত হয়েছেন। জীবনের পর্ব থেকে পর্বান্তরে সফলভাবে যুক্ত ছিলেন সমাজ, সংস্কৃতি, রাজনীতি, সমাজকর্ম ও জ্ঞান সাধনার বহু বিচিত্র কীর্তি কাজে। পঞ্চখণ্ড তথা বিয়ানীবাজারেরর পুরোধা ব্যক্তিত্ব ও চিন্তাশীল জ্ঞানতাপস অধ্যাপক একে এম গোলাম কিবরিয়া বর্তমানে দুরাগ্যব্যধিতে আক্রান্ত রয়েছেন।

স্বপ্ন এবং অদম্য ইচ্ছেশক্তিই পারে জীবন সংগ্রামে জয়ী সফলতার চূড়ায় নিজেকে এগিয়ে নিয়ে যেতে এরই এক অনন্য দৃষ্ঠান্ত আজকে তিনি নিজেই। মানবিক বিশ্ব ও সমৃদ্ধ দেশ গঠনে নিজেকে বিলিয়ে দেয়ার পাশাপাশি সুন্দর পৃথিবীতে বেঁচে থাকার প্রত্যয় এই প্রতিথযশা শিক্ষাবিদের।

অসাধারন ব্যক্তিত্বের অধিকারী এই মানুষটির উপর একটা সম্মাননা স্মারক প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উদ্যোক্তাদের পক্ষ থেকে স্মারক গ্রন্থের জন্য ব্যক্তিগত স্মৃতিচারণ ও মূল্যায়নধর্মী লেখা প্রত্যাশা করা হয়েছে। তবে লেখার ক্ষেত্রে অতি কথন বর্জনের অনুরোধ জানানো হয়েছে। আগ্রহীদেরকে আগামী ১৫ অক্টোবরের মধ্যে নিম্নোক্ত ঠিকানায় লেখা পাঠাতে অনুরোধ জানিয়েছেন বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদ ‘৯৪ এর সাবেক বার্ষিকী সম্পাদক ও  দৈনিক কালের কন্ঠ’র বিশেষ প্রতিনিধি আজিজুল পারভেজ।

লেখা পাঠানোর ঠিকানা- azizulparvez@gmail.com

এবিটিভির প্রতিবেদন-