শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, যারা ইসলাম রক্ষার কথা বলে ক্ষমতায় গিয়েছিল তারা ইসলামী শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কিছুই করেনি। আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করেছে। আলেম-উলামাদের প্রতি সম্মান প্রদর্শন করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমী মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় অনেক উন্নয়ন করেছেন। কওমী শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতি দিয়ে অবহেলিত এ শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনা হয়েছে। আগামীতে কওমী শিক্ষার্থীরা অন্যান্য শিক্ষার্থীদের মত চাকুরী লাভের সুযোগ পাচ্ছে। যারা অপপ্রচার করেছিল আওয়ামী লীগ ক্ষমতায় গেলে ইসলাম থাকবে না, তারা তো মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কোন কাজ করেনি। আওয়ামী লীগই ইসলামী শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে।
আজ বুধবার বিকাল ৪ টায় দক্ষিণ বাঘা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবীণ আওয়ামী লীগ নেতা রফিক উদ্দিনের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা শ্রেষ্ঠ সমবায়ী ব্যক্তিত্ব আর্জমন্দ আলীর পরিচালনায় দীর্ঘদিন পর অনুষ্ঠিত বাঘা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী রফিক আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলী আকবর ফখর, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট আব্বাছ উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা খয়ের চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ আরো বলেন, যোগযোগ ক্ষেত্রে বাঘা অতীতের যে কোন সময়ের চেয়ে বেশ ভাল অবস্থানে রয়েছে। বিভাগীয় শহরের সঙ্গে বাঘা ইউনিয়নের সরাসরি যোগাযোগ ব্যবস্থা থাকায় উপজেলার অন্যান্য এলাকার চেয়ে অত্র জনপদের মানুষ বেশ সুবিধা ভোগ করতে সক্ষম হচ্ছে। আমি বিভিন্ন সময়ে বাঘার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সাধ্যমত প্রচেষ্টা চালিয়েছি। খেয়াঘাটগুলোতে সৌরবিদ্যুতের ব্যবস্থা করে দিয়েছি। বিদ্যুৎ ক্ষেত্রে বাঘা শতভাগের আওতায় চলে আসছে। শীঘ্রই বাঘার বঞ্চিত প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হবে বলে আমি আশাবাদী। তিনি বিএনপি জোট সরকারের সমালোচনা করে বলেন, তারা উন্নয়নের নামে লুটপাট করেছিল। শুধু বিদ্যুৎ খাতে ২০ হাজার কোটি টাকা লুটপাট করে নিয়ে যায়। আগামী ২০২১ সালে বাংলাদেশে ২৫ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাঘা ইউনিয়নের কন্যা রাহেলা আক্তার সুমাইয়াকে তার শ্বশুর বাড়ী দক্ষিণ সুরমার কুচাইয়ে নির্মম ভাবে আঘাত করে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করার অভিযোগে দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতারের বিষয়ে সহায়তা কামনা করে সুমাইয়ার পরিবারের পক্ষ থেকে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।