“মুজিব বর্ষের আহবান, ” যুব কর্মসংস্থান ” এই শ্লোগানকে সামনে রেখে গোলাপগঞ্জে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় যুব দিবস পালন করা হয়েছে।

রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণ ও সনদপত্র বিতরণ করা হয়।

আলোচিনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা রণধীর দেবনাথের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

তিনি বলেন, একটি দেশকে উন্নত করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তারা এগিয়ে আসলে দেশ এগিয়ে যাবে। আমরা উন্নয়নের যে স্বপ্ন দেখেছিলাম, আজ তা বাস্তবে রূপ নিয়েছে। আমরা সরকারী ভাবে যুবকদের বিভিন্ন বিষয়ে ট্রেনিং দিয়ে তাদের ঋণ বিতরণ করে আসছি। আমাদের ট্রেনিং ও যুব ঋণ বিফলে যায়নি। তারা তাদের কর্ম ও দক্ষতাকে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে।

গুলজার আহমদের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার আব্দুল আহাদ।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দেওয়ান নাজমুল ইসলাম, উপজেলা যুব উন্নয়নের সহকারী কর্মকর্তা ইব্রাহীম আলী, সাংবাদিক ইউনুস আহমদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন এইচ.এম.সেলিম শিশু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক এইচ.এম.সেলিম, সোস্যাল ডেভেলপমেন্ট ইয়ুথ ওয়েলফেয়ার সোসাইটি (এস.ডি.এ) পরিচালক রেজাউল করীম, বৃহত্তর হেতিমগঞ্জ ক্রীড়া সংস্থার সভাপতি রুহেল আহমদ, জালালবাদ আদর্শ যুব সংঘের সভাপতি সাইদুল ইসলাম মিজান, গোলাপগঞ্জ সূচনা প্রকল্পের ম্যানেজার মিজানু রহমান, বৃহত্তর গোলাপগঞ্জ আলোর বাতিঘর যুব কল্যাণ সংস্থার সদস্য সচিব ও এইচ.এম.সেলিম শিশু বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাংবাদিক হাবিবুর রহমান, উপদেষ্টা হাছন আহমদ, লরিফর প্রত্যাশা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ, গোলাপগঞ্জ যুব হকি ক্লাবের সভাপতি ফাহিম আহমদ, গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাবের সভাপতি মান্না আহমদ, সাংবাদিক ওলীউর রহমান তামিম, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অফিস সহায়ক জিবার আহমদ, তামিম আহমদ প্রমুখ।