গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বাজারে সরকারি পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের চেষ্টার প্রতিবাদে ঢাকাদক্ষিণ এলাকাবাসীর উদ্যাগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার দুপুর ১২টায় স্থানীয় ডাক বাংলোতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ঢাকাদক্ষিণ বাজারের প্রাচীন পুকুর ভরাট করে জেলা পরিষদের মার্কেট বানানোর চেষ্টা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়। জেলা পরিষদ ইতিমধ্যে পুকুরের প্রায় ২০ ফুট ভিতরে দেয়াল নির্মান করেছে।

তারা বলেন, বাজারের গুরুত্বপূর্ণ ও প্রাচীন পুকুরটি কোন ভাবেই নষ্ট করা যাবে না। অবিলম্ব পুকুরের মধ্যে নির্মিত দেয়াল অপসারণ করে পুকুরের সীমানা নির্ধারণ করে পুকুর সংষ্কার করার দাবি জানান তারা। সভায় সর্বসম্মতি ক্রমে উপস্থিত ব্যক্তিবর্গের মধ্যে থেকে বিশিষ্ট মুরব্বি ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল মুতলিবকে আহবায়ক করে এবং উপজেলা আওয়ামীলীগ নেতা শাহব উদ্দিন আহমদকে সদস্য সচিব করে পুকুর রক্ষা কমিটি গঠন করা হয়।

কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে আছেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মজিদ রোশন, বিশিষ্ট মুরব্বি আব্দুর নূর মছলাই মিয়া, আব্দুস শহীদ খান জিলা মিয়া, ঢাকাদক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মজির উদ্দিন চাকলাদার, ঢাকাদক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান এসএম আব্দুর রহিম, উপজেলা আওয়ামীলীগ নেতা আবুল লেইস, ঢাকাদক্ষিণ বাজার বনিক সমিতির সভাপতি বদরুল ইসলাম জামাল, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আমিন লিলন মিয়া, রাজনীতিবীদ নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ নেতা এনামুল হক রুহেল, উপজেলা ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, ঢাকাদক্ষিণ বনিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম আহমদ মেম্বার, ঢাকাদক্ষিণ বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, বিশিষ্ট মুরব্বি মাষ্টার আব্দুল মুনিম, মাষ্টার আব্দুল জলিল, সেলিম আহমদ মেম্বার, রাজনীতিবীদ আতাউর রহমান উতু, মনিরুজ্জামান উজ্জল, সদস্য- আক্তার হোসেন লাল মিয়া, আব্দুস সামাদ, মিজানুর রহমান, ছারবেছ আহমদ, এনামুল হক চৌধুরী, রিপন আহমদ।

পরে আহবায়ক কমিটি দুই দিনের কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচির মধ্যে সোমবার ১৫ ফেব্রুয়ারি ডাক বাংলোর গেইটে গণস্বাক্ষর অভিযান এবং মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারি সিলেট বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে।

তারা সভা থেকে জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ করার বিষয়টি জানেন না বলে জানিয়েছেন। এলাকার ঐতিহ্যবাহী পুকুর রক্ষায় দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে তারা সংশ্লিষ্ট সরকারি বিভাগগুলোতে আহবান জানান।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার সরকারি কলেজে নতুন তিন শিক্ষকের যোগদান