গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে যাচ্ছে দলটির ৩ মনোনয়ন প্রত্যাশীর নাম। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেলে গোলাপগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় তিন জনের নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত হয়।

এই তিন নেতা হলেন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু, যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল এবং গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক রুহেল আহমদ।

এব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম’কে জানান, ৫ জন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। আলাপ আলোচনা করে তিন জন মনোনয়ন প্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠানো হবে।

উল্লেখ্য, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আওয়ামীলীগ নেতা সিরাজুল জব্বার চৌধুরী গত ৩১ মে মৃত্যুবরণ করলে শূন্য হওয়া মেয়র পদের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গত সোমবার সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ও গোলাপগঞ্জ পৌররসভার উপনির্বাচনে দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা খুরশেদ আলম এ তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ৩ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ৯ সেপ্টেম্বর; ১০ সেপ্টেম্বর বাছাই; ১৭ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।